• যোগ্য চাকরিহারাদের ভবিষ্যৎ কী? পাশে থাকার বার্তা দিয়ে নিজের অবস্থান জানাল SSC
    প্রতিদিন | ০৪ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের নির্দেশে রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক ও অশিক্ষক কর্মী চাকরি হারিয়েছেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে রাজ্য সরকার, স্কুল সার্ভিস কমিশনের দায়ের করা যৌথ মামলা চলছে। অযোগ্য প্রার্থীদের জন্য ?যোগ্য?রা বঞ্চিত হবেন কেন, এই প্রশ্ন উঠতে শুরু করে। আর তার প্রতিবাদে চাকরিহারাদের একাংশ প্রতিবাদে নেমেছেন। শুক্রবার তাঁরাই সল্টলেকের আচার্য সদন ঘেরাও অভিযান করেন। পুলিশের বাধায় বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিও হয়। এসবের মাঝে ?যোগ্য? প্রার্থীদের জন্য বড়সড় ঘোষণা করল স্কুল সার্ভিস কমিশন (SSC)। তাঁদের পাশে রয়েছে বলে আশ্বাস দিয়েছেন কমিশনের চেয়ারম্যান।

    এদিন আচার্য সদন ঘেরাও অভিযানে শামিল চাকরিহারাদের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে যোগ্য-অযোগ্যদের পৃথক তালিকা তৈরি হোক। ২৪ ঘণ্টার মধ্যেই তা করুক কমিশন। সেই কারণে এদিন প্রতীকী OMR শিট হাতে নিয়ে তাঁরা বিক্ষোভ দেখান। তবে করুণাময়ীর সামনেই এদিন তাঁদের আটকে দেয় পুলিশ।

    শুক্রবার বিক্ষোভের মাঝে চাকরি হারানোদের প্রতিনিধি দলের সঙ্গে কথা বলেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁদের পাশে থাকার আশ্বাস দেন। এর পর সাংবাদিক বৈঠক করে জানান, “আমি আশ্বস্ত করার চেষ্টা করেছি যে যোগ্য প্রার্থীদের পাশে অবশ্যই কমিশন থাকবে। আমরা সুপ্রিম কোর্টকে (Supreme Court) জানিয়েছি, এই তালিকা থেকে যোগ্য-অযোগ্য বিভাজন করা সম্ভব। আমরা যেমন অযোগ্যদের একটা তালিকা স্পেশাল বেঞ্চে দিয়েছিলাম, তেমনই বিতর্কিতদের তালিকাও সুপ্রিম কোর্টে তুলে ধরব। আর বাকি যারা থেকে গেল, তাদের ব্যাপারে এখনও পর্যন্ত কোনও অভিযোগ নেই, সে ব্যাপারেও একটা পরিসংখ্যান অবশ্যই দেব। শীর্ষ আদালতের যা নির্দেশ থাকবে, সেইমতো কাজ করার চেষ্টা করব।”

    দেখুন ভিডিও: 
  • Link to this news (প্রতিদিন)