• ?কুণাল ঘোষকে অনেক আগেই তাড়িয়ে দেওয়া উচিত ছিল?, বিস্ফোরক জেলবন্দি পার্থ
    প্রতিদিন | ০৩ মে ২০২৪
  • অর্ণব আইচ: তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হয়েছে কুণাল ঘোষকে। তার পর থেকেই তাঁর করা বিভিন্ন মন্তব্যে উত্তপ্ত রাজ্য রাজনীতি। যার মধ্যেছিল শিক্ষা দুর্নীতি ইস্যুও। এবার কুণালকে কড়া আক্রমণ করলেন জেলে থাকা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন, ?কুণালকে অনেক আগেই দল থেকে বার করে দেওয়া উচিত ছিল।? শুক্রবার আদালত থেকে জেলে যাওয়ার পথে এই মন্তব্য করেন তিনি।

    শিক্ষক নিয়োগ দুর্নীতির দায়ে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। এদিন সেই সংক্রান্ত মামলায় আদালতে পেশ করা হয় তাঁকে। আদালত থেকে সংশোধনাগারে যাওয়ার পথে কুণালকে পদ থেকে বহিষ্কার করার প্রসঙ্গে পার্থকে (Partha Chattopadhyay) প্রশ্ন করা হলে ?ফোঁস? করে ওঠেন তিনি। চালককে গাড়ি থামাতে বলে উত্তর দেন, ?কুণাল আগে চিটফান্ডের হিসাব দিক। কুণাল ঘোষকে অনেক আগেই তাড়িয়ে দেওয়া উচিত ছিল। ও যা ক্ষতি করছে, বিরোধী দলও করেনি। জেলে এসে জানতে পারলাম কতটা ঘৃণ্য কাজ করেছে।?

    পার্থর সমালোচনার পালটা দিয়েছেন কুণালও। তিনি বলেন, ?ক্যারেকটার সার্টিফিকেট দিয়ে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। একটা লোক যিনি স্কুলের চাকরি বিক্রি করে কোটি কোটি টাকা তুলেছেন, তিনি যদি আমার সম্পর্কে কটূ কথা বলেন, তাহলে তো বুঝতে হয় আমি ঠিক পথেই আছি। নিষ্ঠার সঙ্গে তৃণমূল করছি।?

    উল্লেখ্য়, কুণালকে পদ থেকে সরানোর পর একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, পার্থ চট্টোপাধ্যায় যে চাকরি দেওয়ার নামে টাকা তুলছিলেন, সে খবর দলের কাছে আগে থেকেই ছিল। দল ব্যবস্থা নেয়নি। প্রায় ২৬ হাজার চাকরি যাওয়ার বাজারে তাঁর এই মন্তব্য দলের অন্দরেই ঝড় তুলেছে।
  • Link to this news (প্রতিদিন)