• ‘সবাই বলো লক্ষ্মী এল’ বার্তা নিয়ে ঘরে ঘরে যাচ্ছে তৃণমূল
    বর্তমান | ০১ মে ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে তৃণমূলের বুথ প্রচার, পাড়া বৈঠক ও জনসংযোগ কর্মসূচিতে ‘সবাই বলো লক্ষ্মী এলো’ বার্তা তুলে ধরা হচ্ছে। তৃণমূলের মহিলা প্রার্থীদের নিয়ে এই প্রচার ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে। বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের উন্নয়নের কথা দলের কর্মী সমর্থকরা তুলে ধরছেন। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রী, সবুজ সাথীর মতো প্রকল্প মহিলাদের ক্ষমতায়ন ঘটাচ্ছে। আর্থ সামাজিক অবস্থার বদল ঘটাচ্ছে। গত এক দশকে সার্বিক বিকাশের উদ্যোগের সফল চিত্র সামনে আসছে। রাজ্যের এই উদ্যোগ সারা দেশকে দিশা দেখাচ্ছে। বিশ্বের দরবারেও তার স্বীকৃতি মিলেছে। উন্নয়নের সেই খতিয়ান মহিলাদের কাছে পৌঁছে দিতে বুথে বুথে প্রচার চলছে। চব্বিশের ভোট প্রচারে তৃণমূল সেই উন্নয়নকেই তুলে ধরছে। লোকসভা কেন্দ্রে তৃণমূলের যেসব মহিলা প্রার্থী রয়েছেন, সেখানে ‘সবাই বলো লক্ষ্মী এলো’ বার্তা তুলে ধরা হচ্ছে। লোকসভা কেন্দ্রজুড়ে দলের নেতা কর্মীরা বুথে বুথে প্রচার চালাচ্ছেন। বাড়ির মহিলাদের উন্নয়নের চিত্র তুলে ধরা হচ্ছে। 

    আরামবাগে তৃণমূলের লোকসভার প্রার্থী মিতালি বাগ। প্রচারে বেরিয়ে তিনি মহিলা সহ সকল মানুষের মন জয় করে নিচ্ছেন। বিরোধী শিবির সেই প্রচারকে অশনি সংকেত হিসেবে দেখছে। আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান স্বপন নন্দী বলেন, রাজ্য সরকার মহিলাদের সার্বিক উন্নয়নে কাজ করে চলেছেন। প্রত্যন্ত গ্ৰামের এক মহিলাকে এখানে প্রার্থী করা হয়েছে। ইতিমধ্যেই প্রচারে বেরিয়ে তিনি ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছেন। এখন এই আসনে জয় নিয়ে আমাদের কোনও সংশয় নেই। 

    প্রার্থী মিতালি বাগ বলেন, কন্যাশ্রীর মতো প্রকল্প মেয়েদের আত্মনির্ভরশীল হওয়ার দরজা খুলে দিয়েছে। আর্থিকভাবে পিছিয়ে থাকা পরিবারের কাছে মেয়েদের বিয়ে দেওয়া নিয়ে দুর্ভাবনায় পড়তে হচ্ছে না। ছোট ছোট মেয়েরা প্রত্যন্ত গ্ৰাম থেকে সাইকেলে করে স্কুলে যেতে পারছে। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প খেটে খাওয়া মহিলাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তৃণমূল নেত্রী শিখা দলুই বলেন, বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের কাছে ‘সবাই বলো লক্ষ্মী এলো’ প্রচার তুলে ধরা হচ্ছে। সাংগঠনিক জেলা তৃণমূলের এক পোড়খাওয়া নেতা বলেন, রাজ্য সরকারের উন্নয়নে লক্ষ লক্ষ মহিলা উপকৃত হচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরামবাগে এসে সন্দেশখালি ও মুসলিম মা ও বোনেদের কথা উল্লেখ করে গিয়েছেন। সেটা এমনি এমনি বলেননি। বিজেপি ভয় পাচ্ছে মহিলাদের ভোট তৃণমূলের ঘরে গেলে এখনে বিজেপির হার নিশ্চিত। আরামবাগ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি বিমান ঘোষ বলেন, সন্দেশখালিতে মহিলাদের ওপর কীভাবে অত্যাচার হয়েছে, সারা দেশের মানুষ দেখেছেন। তৃণমূলের নেতৃত্বে দূর্নীতির জেরে হাজার হাজার ছেলেমেয়েদের জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। ভোটবাক্সে মানুষ তার জবাব দেবেন।
  • Link to this news (বর্তমান)