• শহরে ক্রিকেট স্টেডিয়াম এখনই হচ্ছে না: মেয়র
    বর্তমান | ০১ মে ২০২৪
  • সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে এখন ক্রিকেট স্টেডিয়াম করা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিলেন পুরসভার মেয়র গৌতম দেব। মঙ্গলবার শিলিগুড়ির একটি ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। আর তাঁর এই বক্তব্যে ধাক্কা খেল শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের ক্রিকেট সচিব মনোজকুমার ভার্মার শহরে ক্রিকেট স্টেডিয়ামের দাবি। দীর্ঘদিন ধরেই মনোজবাবু বিভিন্ন স্তর থেকে শহরে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরির দাবিতে সরব হয়েছেন। 

    এদিন সাংবাদিক সম্মেলনে মনোজ ভার্মার উপস্থিতিতেই মেয়র বলেন, দাবি, প্রশ্ন উঠতেই পারে। কিন্তু শিলিগুড়িতে এখনই ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা সম্ভব নয়। এজন্য প্রচুর অর্থের দরকার। যাঁরা প্রশ্ন তুলছেন তাঁরা টাকা জোগাড় করুন। তবে শহরের ক্রিকেটারদের প্র্যাকটিস ও স্থানীয় প্রতিযোগিতার জন্য মাটিগাড়ার একটি উপনগরীর পাশে একটা মাঠ রয়েছে। সেটি  তৈরি করে দেওয়া হবে। পাশাপাশি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ভবিষ্যতে সেখানকার মাঠটিও ক্রিকেটের জন্য তৈরি করা হবে।

    কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম সংস্কারের প্রথম পর্বের কাজ শুরু হয়েছে। সেই সংস্কারের কাজ শেষ হতে দু’বছর সময় লাগবে। তারপরই শিলিগুড়িতে ক্রিকেট স্টেডিয়াম তৈরির উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র। 

    পাশাপাশি গৌতম দেব প্রশ্ন তোলেন, শিলিগুড়িতে ক্রিকেট স্টেডিয়াম করে কী লাভ। গুয়াহাটিতে এত বড় স্টেডিয়াম রয়েছে। সেখানে ক’টা আন্তর্জাতিক ম্যাচ হয়। আর কলকাতায় ইডেন গার্ডেন্স রয়েছে। ইডেন গার্ডেন্সকে বাদ দিয়ে শিলিগুড়ি আন্তর্জাতিক ম্যাচ পাবে না। এখানে ক্রিকেট স্টেডিয়াম হলে বড়জোর দলীপ ট্রফির খেলা পাওয়া যেতে পারে। দলীপ ট্রফির মতো ম্যাচের জন্য আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম কেন গড়া হবে। ওয়াকিবহাল মহল মনে করছে, এদিন মেয়র তাঁর এই বক্তব্যের মধ্য দিয়ে বোঝাতে চেয়েছেন শিলিগুড়িতে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম করাটা বাজে খরচ হবে। 

    কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম প্রসঙ্গে মেয়র বলেন, প্রথম পর্যায়ে দু’দিকের গ্যালারি সংস্কারের কাজ শুরু হয়েছে। ধাপে ধাপে বাকি কাজ হবে। বর্তমান ফোসিন ব্লক ভেঙে নতুন করে গড়া হবে। বহুতল গ্যালারি থাকবে। এশিয়ান ফুটবল কনফেডারেশনের গাইড লাইন মেনে ড্রেসিংরুম, ডোপ টেস্ট ল্যাবরেটরি, রেফারিজ রুম, প্রেস বক্স সব থাকবে। মাঠের নিকাশি ব্যবস্থা ঢেলে সাজিয়ে  আফ্রিকার বারমুডা ঘাস বসানো হবে। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে শুধু ফুটবল খেলা হবে। অতীতে যা হওয়ার হয়েছে। এখানে ফুটবল ছাড়া আর কোনও খেলা বা সাংস্কৃতিক অনুষ্ঠান হবে না।
  • Link to this news (বর্তমান)