• ফের ইমেলে বোমা রাখার হুমকি, জোরদার তল্লাশি কলকাতা বিমানবন্দরে
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • 'বোমা রাখা আছে' বলে ফের হুমকি মেল কলকাতা বিমানবন্দরের ম্যানেজারকে। বোম খুঁজতে তড়িঘড়ি সক্রিয় হয় সিআইএসএফ, বম্ব স্কোয়াড। স্নিফার ডগ নিয়ে শুরু হয় তল্লাশি। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত কিছুই পাওয়া যায়নি।

    বিমানবন্দরে বোমা রাখা আছে বলে সোমবার সকাল নটা নাগাদ ম্যানেজারকে একটি মেল পাঠানো হয়। সেই মেল পাওয়ার পরই স্নিপার ডগ নিয়ে তল্লাশি শুরু হয়। এনএসসিবিআই বিমানবন্দর থানাকেও লিখিত আকারে জানানো হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। কে বা কারা এই ইমেল পাঠিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

    প্রসঙ্গত, গত ২৬ এপ্রিলও এই একই ধরনের মেল আসে ম্যানেজারের কাছে। সেদিন বিমানবন্দরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়। কিন্তু মেলেনি কিছুই। বারবার এই ধরনের মেল কে বা কারা এবং কেন পাঠাচ্ছে তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

    তবে এই ধরনে ইমেল শুধুমাত্র কলকাতা বিমানবন্দরেই নয়, দেশের একাধিক বিমানবন্দরে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। বারবার একই ধরণের হুমকি মেল আসায় কাপলে ভাঁজ পড়েছে বিমানবন্দর কর্তৃপক্ষের। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে তল্লাশিও চালতে হচ্ছে। তবে এই ইমেল হুমকির সত্ত্বেও বিমান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

    গত বছর জুন মাসেও বোমাতঙ্ক ছড়িয়েছিল কলকাতা বিমানবন্দরে। তা ইমেলে মাধ্যমে নয়। কাতারগামী এক বিমানে হঠাৎ এক যাত্রী বোমা আছে বলে চিৎকার শুরু করে দেন। যাত্রীর কথাকে গুরুত্ব দিয়ে সঙ্গে সঙ্গে সেই বিমানে তল্লাশি শুরু করে দেওয়া হয়। সিএইএফ তল্লাশি চালালেও কোনও বোমা পাওয়া যায়নি। পরে ওই যুবকের পরিবারের লোক জানায়, তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন। এক্ষেত্রে ইমেলেকে গুরুত্ব দিয়ে দেখা হয়েছে। তল্লাশিও চালানো হয়েছে। কিন্তু কিছু পাওয়া যায়নি বলেই খবর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)