• ভোটপ্রচারের উত্তাপ বাড়ছে মথুরাপুরে দেওয়াল লিখনে কোথাও উন্নয়ন, কোথাও কটাক্ষ
    বর্তমান | ২৯ এপ্রিল ২০২৪
  • সংবাদদাতা, কাকদ্বীপ ও বারুইপুর: গরমের সঙ্গে মথুরাপুর লোকসভা কেন্দ্রে প্রচারের উত্তাপ বাড়ছে। পাল্লা দিয়ে শুরু হয়েছে দেওয়াল লিখনের লড়াই। লিখনে কোথাও কটাক্ষ, কোথাও উন্নয়নের বার্তা। তৃণমূলের দেওয়াল লিখনের সংখ্যা স্বাভাবিকভাবেই অন্যদের থেকে অনেক বেশি। বিজেপির লেখা কম। সিপিএম সহ অন্যান্য দলের লিখনও বেশি নয়। তৃণমূল দেওয়ালে তাদের জনমুখী প্রকল্পগুলিকে বেশি করে তুলে ধরছে। মূলত লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ছবি দিয়ে বহু জায়গায় দেওয়াল লিখেছে তারা। কোথাও কোথাও লক্ষ্মীর ভাণ্ডারের পাশে গ্যাস সিলিন্ডারের ছবি এঁকে টাকা দেওয়া ও কেন্দ্রের বৈষম্য বোঝানোর চেষ্টা করেছে। এই লোকসভা কেন্দ্রের নদীমাতৃক এলাকাগুলিতে বেশি হয়েছে সমুদ্র সাথী প্রকল্প নিয়ে দেওয়াল লেখা। জনমুখী প্রকল্পগুলির পাশাপাশি বিভিন্ন ইস্যু তুলে ধরে বিজেপিকে কটাক্ষও করেছে তৃণমূল। বেশ কিছু দেওয়ালে ছড়ার মাধ্যমে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা তুলে ধরা হয়েছে। 

    অন্যদিকে বিজেপি মূলত তৃণমূলের দুর্নীতি তুলে ধরে কটাক্ষ করে দেওয়াল লিখেছে। রাজ্য সরকারের বিরোধিতা করেও ছবি এঁকে ও ছড়া কেটে দেওয়াল লিখেছে তারা। এর পাশাপাশি সিপিএম ও এসইউসিআইয়ের দেওয়াল লিখন সংখ্যায় খুব কম। এই লোকসভা কেন্দ্রের বিভিন্ন সমস্যা দেওয়াল লিখনের মাধ্যমে তুলে ধরেছে তারা। মজাদার ছড়া বা কার্টুনের কোনও চিহ্ন তাদের বেশিরভাগ দেওয়ালে নেই।

    এদিন অত্যধিক গরম থাকায় বিকেলবেলা থেকে প্রচার শুরু করেন মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী বাপি হালদার। তিনি বিকেল বেলায় মন্দিরবাজার ব্লকের কারবালা থেকে রামাকান্তপুর পর্যন্ত মিছিল করেন। পরে মূলদিয়া ঘোষপাড়ায় জনসভায় রাজ্য সরকারের জনমুখী প্রকল্পগুলিকে তিনি এলাকাবাসীর সামনে তুলে ধরেন। এছাড়াও রাজ্যের প্রতি কেন্দ্রের বঞ্চনার বিষয়গুলিকে তুলে ধরে বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করেন।

    তবে গরম উপেক্ষা করে এদিন সকাল থেকেই প্রচার শুরু করেন মথুরাপুরের বিজেপি প্রার্থী অশোক পুরকাইত। সকালে কুলপি বিধানসভা এলাকার কুলপি ও কামারচক অঞ্চলে এবং বিকেলে রামকৃষ্ণপুর ও করঞ্জলি অঞ্চলে হেঁটে জনসংযোগ করেন। এদিন মথুরাপুরের সিপিএমের প্রার্থী শরৎচন্দ্র হালদার সকাল বেলায় রায়দিঘি বিধানসভার কুমড়োপাড়া অঞ্চলে জনসংযোগ করেন। বিকেলে রায়দিঘি হাসপাতাল মোড় থেকে কর্মীদের নিয়ে র‍্যালি করেন। এদিন সকালবেলায় কুলপি ব্লকে প্রচার করেন মথুরাপুরের এসইউসিআই প্রার্থী বিশ্বনাথ সর্দার। বিকেলে তিনি মথুরাপুর এক নম্বর ব্লকে জনসংযোগ করেন। এ বিষয়ে তিনি বলেন, জনসভা করার থেকে সাধারণ মানুষের কাছ থেকে তাঁদের সমস্যার কথা জানার চেষ্টা করা হচ্ছে। আগামী দিনে সাধারণ মানুষের সমস্যাগুলিকে তুলে ধরে দলের পক্ষ থেকে আন্দোলন গড়ে তোলা হবে।
  • Link to this news (বর্তমান)