• সুনীতা কেজরিওয়াল ‘দিল্লির রাবড়ি দেবী’, কটাক্ষ পদ্মের
    বর্তমান | ২৯ এপ্রিল ২০২৪
  • নয়াদিল্লি: স্বামী জেলে। লোকসভার নির্বাচনে তাঁর অভাব ঢাকতে তত্পর অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা। নেমে পড়েছেন ভোটের প্রচারেও। এরপরই  দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পাশাপাশি এবার বিজেপির আক্রমণের নিশানায় তাঁর স্ত্রী সুনীতাও।    তাঁকে ‘দিল্লির রাবড়ি দেবী’ বলে কটাক্ষ করল গেরুয়া শিবির। এই নিয়ে লোকসভা ভোটের মুখে বিজেপির পোস্টার ও আপের জবাবে তুমুল তরজা শুরু হয়েছে রাজধানীর রাজনীতিতে। 

    শনিবার পূর্ব দিল্লিতে কুলদীপ কুমারের সমর্থনে রোড শো করেন সুনীতা। তাতে ভিড় উপচে পড়েছিল। সুনীতার রোড শোর পথেই বড় ব্যানার লাগিয়েছে বিজেপি। তাতে কেজরি-জায়ার ছবি দিয়ে লেখা–‘দিল্লির রাবড়ি দেবী’। সিভিল লাইনে মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরেও একটি ফ্লেক্স লাগিয়েছে দিল্লির বিজেপি সভাপতি। তাতে কেজরির বাড়িকে ‘শীষ মহল’ বলে কটাক্ষ করা হয়েছে। ফ্লেক্সে লেখা, ‘শীষ মহল, দুর্নীতির কেন্দ্র (মুখ্যমন্ত্রীর বাসভবন)’। পাল্টা সুনীতার রোড শোর একটি ছবি প্রকাশ করেছে আপ। তাতে দেখা যাচ্ছে, ‘আমি কেজরিওয়ালকে ভালোবাসি’ লেখা পোস্টার নিয়ে দাঁড়িয়ে আছে কয়েকজন খুদে। 

     আগামী ২৫ মে ভোট হবে দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রে ভোট। তার আগে প্রচারে ঝড় তুলেছে সবপক্ষই। এরইমধ্যে পূর্বদিল্লিতে সুনীতা রোড শো করেছেন। ওই রোড শোতে  জনজোয়ারে বিজেপি সিঁদুরে মেঘ দেখেই সুনীতাকে কটাক্ষ করেছে বলে দাবি আপের।

    প্রসঙ্গত, পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন লালুপ্রসাদ। তড়িঘড়ি তাঁর জায়গায় মুখ্যমন্ত্রী হন তাঁর স্ত্রী রাবড়ি দেবী। সেই প্রসঙ্গ তুলেই সুনীতাকে কটাক্ষ করেছে বিজেপি। পাশাপাশি দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবন সংস্কারে ৪৫ কোটি টাকা ব্যয় সংক্রান্ত অভিযোগের প্রসঙ্গও তুলেও সরব হয়েছে বিজেপি। 

    এরইমধ্যে আপ বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী আতিশি জানিয়েছেন, লোকসভা নির্বাচনে প্রচারের জন্য দলের পক্ষ থেকে ‘জেল কে জবাব মে হম ভোট দেঙ্গে’ শীর্ষক একটি গান তৈরি করা হয়েছিল। কিন্তু  সেই প্রচার-সঙ্গীতে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। যদিও এব্যাপারে কমিশন কোনও প্রতিক্রিয়া দেয়নি। রবিবার এক সাংবাদিক বৈঠকে আতিশি বলেন, ‘এই প্রথম কোনও রাজনৈতিক দলের প্রচার-সঙ্গীতে নিষেধাজ্ঞা জারি করা হল।’ এই ঘটনায় কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও তুলেছেন তিনি। আপ নেত্রীর অভিযোগ,বিজেপি একের পর এক নির্বাচনী বিধি ভঙ্গ করছে। কিন্তু, কমিশন তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না।
  • Link to this news (বর্তমান)