• গান স্যালুট, চোখের জলে শেষ বিদায় সোনামুখীর সিআরপিএফ জওয়ানকে
    বর্তমান | ২৯ এপ্রিল ২০২৪
  • সংবাদদাতা, বিষ্ণুপুর: মণিপুরে জঙ্গিদের গ্রেনেড হামলায় শহিদ সিআরপিএফ জওয়ান অরূপ সাইনিকে চোখের জলে বিদায় জানালেন সোনামুখীর পাঁচাল গ্রামের মানুষ। এদিন সকালে গ্রামে দেহ ফিরতেই কাতারে কাতারে মানুষ ভিড় জমান। পরিবার ও আত্মীয়স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। চোখের জলে বিদায় জানান তাঁদের প্রিয় অরূপকে। তার আগে গ্রামের মঞ্চে জওয়ানকে শেষ শ্রদ্ধা জানানো হয়। সিআরপিএফ এবং রাজ্য পুলিসের পক্ষ থেকে শোকবার্তা পাঠ এবং গান স্যালুট জানানো হয়। সব শেষে গ্রামের শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়। বাঁকুড়া জেলা পুলিস সুপার বৈভব তেওয়ারি, অতিরিক্ত পুলিস সুপার (অপারেশন) মকসুদ হাসান ছাড়াও সিআরপিএফের সিনিয়র অফিসাররা বীর শহিদ জওয়ানকে শেষ শ্রদ্ধা জানান। তাঁরা পরিবারের লোকেদের সঙ্গে দেখা করেন এবং সমবেদনা জানান। এছাড়াও এদিন জওয়ানকে শেষ শ্রদ্ধা জানান এবারের বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। পরে তিনি গ্রামের বাইরে এসে সোশ্যাল মিডিয়ায় মণিপুর এবং কেন্দ্রের বিজেপি সরকারকে এক হাত নেন। 

    সুজাতা বলেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে সেনা জওয়ানদের বিপদের মুখে ঠেলে দেওয়া হচ্ছে। মণিপুরে এতদিন ধরে অশান্তি চলছে। সেখানকার বিজেপি সরকার আইনশৃঙ্খলা রক্ষার কাজে সম্পূর্ণ ব্যর্থ। এপ্রসঙ্গে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ বলেন, পাঁচালের শহিদ পরিবারের পাশে আমরা রয়েছি। বীর জওয়ানের মৃত্যু নিয়ে কোনও রাজনৈতিক মন্তব্য করতে চাই না। 

    প্রসঙ্গত, শুক্রবার রাতে মণিপুরে সিআরপিএফ ফাঁড়িতে কুকি জঙ্গিরা গ্রেনেড হামলা চালায়। শনিবার ভোরে দু’জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। তার মধ্যে ১২৮ নম্বর ব্যাটালিয়নের হেড কনস্টেবল সোনামুখীর পাঁচাল গ্রামের বাসিন্দা অরূপ সাইনি শহিদ হন। ওইদিন সকালে সেই খবর পৌঁছতেই পরিবারে শোকের ছায়া নামে। ওইদিন রাতে সেনাবাহিনীর বিমানে করে পানাগড়ে দেহ আনা হয়। গ্রামবাসীরা রাত জেগে মঞ্চ বাঁধেন। সেখানে শহিদ জওয়ানকে শেষ শ্রদ্ধাজ্ঞাপনের ব্যবস্থা করা হয়। 

    রবিবার সকালে পানাগড় থেকে সেনাবাহিনীর গাড়িতে করে দেহ আসার খবর পেয়ে পাঁচাল ছাড়াও আশপাশের বিভিন্ন গ্রাম থেকে কাতারে কাতারে মানুষ আসেন। তার আগে বহু মানুষ বেশ কয়েক কিলোমিটার দূর থেকে সেনাবাহিনীর গাড়ির পিছনে বাইকে জাতীয় পতাকা নিয়ে শোক মিছিল করে শহিদ জওয়ানের নামে স্লোগান দিতে দিতে আসেন।  সকাল ৭টা নাগাদ সেনাবাহিনীর গাড়ি দেহ নিয়ে গ্রামে পৌঁছয়। শহিদ জওয়ানের স্ত্রী, বাবা সহ পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। পরে গ্রামের শ্মশানে নিয়ে যাওয়ায় হয়। সেখানে পুলিস ও সিআরপিএফের পক্ষ থেকে গান স্যালুট জানানো হয়। গ্রামবাসীরা চোখের জলে তাঁকে বিদায় জানান।  শহিদ সিআরপিএফ জওয়ান অরূপ সাইনি।
  • Link to this news (বর্তমান)