• নিজের বিধানসভার বুথে বুথে ঘুরছেন তৃণমূল বিধায়ক নীহার
    বর্তমান | ২৯ এপ্রিল ২০২৪
  • উজির আলি, চাঁচল: ৭ মে উত্তর মালদহ লোকসভা আসনে তৃতীয় দফায় ভোট। হাতে আর মাত্র প্রায় একসপ্তাহ। শেষলগ্নে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে বুথে বুথে ছুটে বেড়াচ্ছেন চাঁচলের তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। গত বিধানসভা নির্বাচনে চাঁচলে বিজেপিকে দুই নম্বরে পাঠিয়ে তিনবারের কংগ্রেস বিধায়ককে পরাস্ত করেছিলেন তিনি। লিড ছিল ৬৭ হাজার ভোটের। 

    এবার লোকসভা ভোটে সেই লিড ধরে রাখাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে তৃণমূল বিধায়কের কাছে। কর্মীদের সঙ্গে মাটিতে চট পেতে বসে বুথে বুথে ভোটের অঙ্ক কষছেন তিনি। পিছিয়ে নেই কংগ্রেস ও বিজেপিও। তাদেরও বুথে বুথে কর্মিসভা শেষ পর্যায়ে। ভূমিপুত্র প্রার্থী দেওয়ার কথা বলে সংখ্যালঘু অধ্যুষিত এই এলাকায় বিধানসভার হাওয়া বদলে দিতে কোমর বেঁধে ময়দানে নেমেছে তারাও। জয়ের আশা দেখছে বিজেপিও। গত বিধানসভায় চাঁচলে তৃণমূল প্রার্থী পেয়েছিলেন ১ লক্ষ ১৫ হাজার ৯৬৬ ভোট। বিজেপি পেয়েছিল ৪৮ হাজার ৬২৮ ভোট। কংগ্রেসের ছিল ৩১ হাজার ৩৪৬ ভোট। টানা তিনবারের কংগ্রেস বিধায়ক আসিফ মেহবুবকে হারিয়ে ঘাঁটি শক্ত করে শাসক দল তৃণমূল। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে ১২ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বামেদের সঙ্গে জোট করে চারটি পঞ্চায়েত দখল করে কংগ্রেস।

    বিধায়ক নীহাররঞ্জন ঘোষ বলেন, কংগ্রেস ভোটের লড়াইয়ে তিন নম্বরে থাকবে। বিজেপিকে সুবিধা করে দিতে বাম ও কংগ্রেস জোট হয়ে লড়ছে। বিজেপি সরকার রাজনৈতিক স্বার্থে বাংলায় আবাস যোজনার টাকা দিচ্ছে না। শ্রমিকদের ভাতে মারার জন্য একশ দিনের প্রকল্প স্থগিত করেছে। আমাদের রাজ্য সরকারের উন্নয়ন আর লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের প্রভাব এবার ভোটে ব্যাপক কাজ করবে।

    পঞ্চায়েত স্তরের এই ভোটের ব্যবধান লোকসভা নির্বাচনে কতটা পূরণ করা সম্ভব হবে? ঘাসফুল শিবিরে এখন সেই চিন্তা ঘুরপাক খাচ্ছে। তবুও যেভাবে বিধায়ক ময়দানে নেমে কর্মীদের সঙ্গে নিয়ে বুথে বুথে চষে বেড়াচ্ছেন, তাতে লোকসভা ভোটের আগে প্রত্যয়ী তৃণমূল শিবির।

    চাঁচল ১ ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক কাজি আতাউর রহমানের কথায়, বিধানসভা নির্বাচনে এনআরসির জুজু দেখিয়ে সংখ্যালঘু ভোট পেয়েছিল তৃণমূল। এবার লোকসভায় তাদের সেই ফর্মুলা খাটবে না। সংখ্যালঘু অধ্যুষিত এলাকার মানুষজন এখন সচেতন। সবাই জানেন কেন্দ্রে মোদি আর রাহুলের লড়াই চলছে। তাই উত্তর মালদহের মানুষ কংগ্রেসকেই দিল্লি পাঠাবেন।

    চাঁচল বিধানসভার বিজেপির মণ্ডল সভাপতি প্রসেনজিৎ শর্মার কটাক্ষ, আমাদের প্রার্থী এবারও জয়ী হবেন। কংগ্রেস ও তৃণমূলের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় হওয়ার লড়াই চলছে। প্রচারের ফাঁকে ব্যাট হাতে চাঁচলের বিধায়ক।-নিজস্ব চিত্র 
  • Link to this news (বর্তমান)