• সিটিঅটোর পিছনে বানানো পাদানিতে দাঁড়িয়ে ঝুঁকির যাতায়াত ছাত্রছাত্রীদের
    বর্তমান | ২৯ এপ্রিল ২০২৪
  • সংবাদদাতা, বাগডোগরা: প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে পড়ুয়াদের জীবন বাজি রেখে ছুটছে সিটিঅটো। বাগডোগরার পানিঘাটা মোড় থেকে ব্যাঙডুবি হয়ে ত্রিহানা এমএম তরাই এলাকার স্কুল পড়ুয়ারা স্কুলে যেতে ও স্কুল থেকে বাড়ি ফিরতে সিটিঅটো ব্যবহার করে থাকে। তবে দীর্ঘদিন ধরে দেখা যাচ্ছে চালকরা সিটিঅটোগুলির আসনে যাত্রীদের বসায় এবং গাড়ির পিছনে দাঁড় করিয়ে নিয়ে যায় পড়ুয়াদের। পরিবহণ দপ্তরের আইন ভেঙে গাড়িগুলির পিছনে এজন্য চওড়া পাদানি বানানো হয়েছে। তাই স্কুল পড়ুয়ারা জীবনের ঝুঁকি নিয়ে সিটিঅটোর পিছনে ঝুলে ঝুলেই যায়। 

    এ বিষয়ে আপার বাগডোগরার বাসিন্দা এক অভিভাবক অলোক পাল বলেন, বিষয়টি পরিবহণ দপ্তর ও পুলিসের দেখা উচিত। ওই রাস্তায় বেশিরভাগ গাড়িই দ্রুত গতিতে চলাচল করে। ফলে যেকোনও সময় দুর্ঘটনার আশঙ্কা থাকে। বিশেষ করে স্কুল যাওয়ার জন্য সকাল সাড়ে ৯টার পর এবং স্কুল ছুটির পর দুপুর আড়াইটে থেকে সাড়ে ৩টে পর্যন্ত প্রতিটি সিটিঅটোতেই এমন ভিড় দেখা যায়। 

    আরএক অভিভাবক বলেন, অটো চালকরা পড়ুয়াদের কাছ থেকে কম টাকা নেয় বলেই ওদের সিটিঅটোর ভিতরের আসনে বসতে দেয় না। তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির নকশালবাড়ি ব্লক সভাপতি মজিদ মিয়াঁ বলেন, এরআগে সিটিঅটো চালকদের বলা হয়েছিল যাতে তাঁরা কোনওরকম পণ্য পরিবহণ কিংবা ওভারলোডিং না করেন। ফের বলা হবে। তবে যতদূর জানি, স্কুল পড়ুয়ারাই জোর করে পিছনে উঠে পড়ে। আমরা চালকদের সঙ্গে কথা বলব যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে। যদিও এ বিষয়ে বাগডোগরা ট্রাফিক গার্ডের ওসি স্বপন রায় জানান, এ ধরনের ঘটনা নজরে আসেনি। এমন কিছু নজরে এলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)