• রিঙ্কুর পর আবার কোন ক্রিকেটার পেলেন বিরাট কোহলির ব্যাট? দেখুন…
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • আইপিএলে এবারে দুরন্ত ছন্দে রয়েছেন বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। রবিবারও আহমেদাবাদে গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলেছেন অসাধারণ ইনিংস। ১০ ম্যাচেই ৫০০ রানের ক্লাবে ঢুকে পড়েছেন এবারের আইপিএলে। দেশের হয়ে বিশ্বকাপে হয়েছিলেন সর্বোচ্চ রানের মালিক। কিন্তু দেশ বিশ্বকাপ জেতেনি। তাতে কি আর বিরাটের মতো ক্রিকেটারের ফ্যান বেসের আঘাত আসে? এখনও ভারতের এই তারকাকে নিয়ে পাগল তাঁর ভক্তরা। ভক্ত বলতে স্রেফ দর্শক বা আম জনতা নয়, ক্রিকেটাররাও। দেশ বিদেশ থেকে ক্রিকেটাররা এলেই বিরাটের থেকে বিভিন্ন আবদার করে থাকেন। পাকিস্তান হোক বা অস্ট্রেলিয়া, যখনই কোহলিকে সামনে পান ক্রিকেটাররা, ছেঁকে ধরে সকলে। 

     

    এবারের আইপিএলেও বিরাট কোহলির থেকে ব্যাটের আবদার করতে দেখা গেছিল কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার তথা ভারতের জাতীয় দলের ক্রিকেটার রিঙ্কু সিংকে। একবার ব্যাট দেওয়ার পরেও সেই ব্যাট উপহার হিসেবে তুলে না রেখে, স্পিনারদের পিটিয়ে নাকি ব্যাট ভেঙে ফেলেছিলেন রিঙ্কু। নাইট ব্যাটারের কথা শুনে কিছুটা ঘাবড়ে গেছিলেন কোহলি। মানে এমনও সম্ভব? স্পিনারকে মেরে ব্যাট ভেঙে দেওয়া। পরে অবশ্য বায়না ধরতেই তাঁকে শান্ত করেন বিরাট। কলকাতায় আরসিবির ম্যাচের পর দিয়ে যান ব্যাট। আহ্রাদে আটখানা হন রিঙ্কু। হওয়াটাই স্বাভাবিক। 

    এবার বিরাট কোহলির ব্যাট পেলেন তাঁর প্রাক্তন সতীর্থ। যিনি বর্তমানে খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। বাংলার হয়ে রঞ্জি খেলা শাহবাজ আহমেদ, অতীতে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। তখন না পেলেও, এরই মধ্যে বিরাটের কাছে থেকে ব্যাট উপহার পেলেন এই অলরাউন্ডার। নিজেই সোশাল মিডিয়ায় পোস্ট করে সেকথা জানিয়েছেন শাহবাজ। 

    সোশাল নেটওয়ার্কিং সাইটে ব্যাটের ছবি পোস্ট করেছেন শাহবাজ। দেখা যাচ্ছে ব্যাটের নিচের অংশে বিরাট কোহলি লেখা রয়েছে। সঙ্গে তিনি লিখেছেন, ‘ মিল গয়া(অর্থাৎ পেয়ে গেছি)’। শাহবাজ এবারের আইপিএলে ৮ ম্যাচে করেছেন ১৬৯ রান। বল হাতে তুলে নিয়েছেন ৩ উইকেট। 

    এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল লিগ টেবিলে ভালো জায়গায় না থাকলেও বিরাট রয়েছেন দুরন্ত ফর্মে। আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক তিনিই। তাই তাঁর কাছে দাদার মতোই সকলে আবেদন করছেন। আরও একটি বিষয়ও রয়েছে, বিরাটের বর্তমানে যা বয়স তাতে হয়ত খুব বেশিদিন আন্তর্জাতিক ক্রিকেটে তিনি খেলবেন না। আপাদমস্তক ফ্যামিলি ম্যান বিরাট ততদিনই আইপিএল খেলবেন যতদিন নিজের সেরাটা দিচ্ছেন। আর যে গতিতে তাঁর সমর্থক ও অনুগামী বেড়ে চলেছে, তাতে দেরি হয়ে গেলে লাইন পড়ে যাবে ব্যাটের, তখন আবার লাইনে দাঁড়াতে হত। তাই সেই কাজ সেড়ে ফেলেছেন শাহবাজরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)