• সাতসমুদ্র তেরো নদী পেরিয়ে মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় ফুচকা! খেতেই মুগ্ধ বিচারকরা
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • ফুচকা ভালোবাসেন না এমন মানুষ খুব কমই আছে। আর যাঁরা এই খাবারটি খেতে ভালোবাসেন তাঁরা এটির থেকে নিজেদের তো বটেই আশেপাশে থাকা মানুষদেরও বেশি সময় দূরে রাখতে পারেন না। এবার ভারতের এই দুর্দান্ত মুখরোচক স্ট্রিট ফুডটি সাতসমুদ্র তেরো নদী পেরিয়ে পৌঁছল অস্ট্রেলিয়ায়। সেখানকার মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় এক প্রতিযোগী বিচারকদের ফুচকা বানিয়ে খাওয়ালো এদিন। তারপর...?

    এদিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে মাস্টারশেফ অস্ট্রেলিয়ার প্রতিযোগী সুমিত সায়গল সমস্ত বিচারকদের ফুচকার বিভিন্ন উপাদান বুঝিয়ে দিচ্ছেন। সবার আগে ফুচকা কী সেটা বোঝালেন। তারপর পুরে কী কী থাকে অর্থাৎ আলু, শুকনো মশলা ইত্যাদি সবটা দেখালেন। এবং সব শেষে দেখালেন মিন্ট আর ধনেপাতা দিয়ে বানানো টক জল।

    সব বুঝিয়ে দিয়ে তিনি সেই ফুচকা যখন বিচারকদের পরিবেশন করেন তখন সকলে মুগ্ধ হয়ে যান। থুড়ি বাক্য হারিয়ে ফেলেন। আর এই ভিডিয়ো দেখেই মুগ্ধ হয়েছেন সকলে।

    এক ব্যক্তি লেখেন, 'ফুচকা আমাদের সবাইকে এক করে।' আরেকজন লেখেন, 'কোনও কুকিং শোতে ফুচকা অ্যালাও করা হয় কী হবে? এটার সঙ্গে কি আদৌ কেউ পেরে উঠবে?' তৃতীয় ব্যক্তি লেখেন, 'এটা স্বর্গ পুরো। আর যাঁরা প্রথম খেলেন তাঁদের কী অনুভূতি হচ্ছে সেটা বোঝাই যাচ্ছে।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)