• ইডেনের পিচ পরীক্ষায় DC ডিরেক্টর সৌরভ, KKR-র জন্য নাইটদের অনুশীলনে শাহরুখ
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • ইডেন গার্ডেন্সের রাজা কে? সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি গৌতম গম্ভীর! সোমবারই পাওয়া যাবে এই প্রশ্নের উত্তর। আসলে চলতি আইপিএল-এর ৪৭তম ম্যাচে ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচের আগে যেন কেকেআর বনাম সৌরভের লড়াইয়ের গল্প শুরু গিয়েছে।

    এটি কলকাতা নাইট রাইডার্সের হোম ম্যাচ হলেও, দিল্লি ক্যাপিটালসের জন্যও এটি প্রায় তাদের ঘরের মাঠের খেলা। কারণ তাদের দলের সঙ্গে যুক্ত রয়েছেন কলকাতার বাইশ গজের মহারাজ। এছাড়াও দিল্লি দলে অভিষেক পোড়েলের মতো বাংলার ক্রিকেটারও রয়েছে। তারা প্রত্যেকেই বাংলার উইকেটকে খুব ভালো করেই চেনেন। সেই সুবিধাকেই কাজে লাগাতে চাইবেন রিকি পন্টিংরা।

    তবে ইডেন কাকে সমর্থন করবে শাহরুখের কেকেআর নাকি সৌরভের দিল্লি সেটাই এখন দেখার। দিল্লি ক্যাপিটালস টিমের ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লি টিমে রয়েছেন বাংলার পেসার মুকেশ কুমার, কিপার-ব্যাটার অভিষেক পোড়েলও।

    এখন প্রশ্ন হল ইডেনের গ্যালারি কি ভাগ হয়ে যাবে? এমন ছবি কলকাতা প্রথম দেখবে না। এর আগেও এমন ছবি দেখা গিয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায় তখন খেলতেন। পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলতে এসেছিলেন সৌরভ। ইডেনে গৌতম গম্ভীরের কেকেআর দেখেছিল গ্যালারির ভিন্ন রূপ। এ বারও সৌরভ বনাম গম্ভীরের লড়াই দেখা যাবে। এই লড়াইয়ের কথা ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে স্বীকার করে নিয়েছেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিতও।

    সোমবার কি ইডেন সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম কেকেআর কিনা, এই প্রসঙ্গে কোচ চন্দ্রকান্ত পন্ডিত বলেন, ‘সৌরভ একজন আইকন। দেশের জন্য, রাজ্যের জন্যও। ওর জন্য ইডেন ভাগ হতেই পারে। এটা ওর প্রাপ্য। তবে আমরা সে দিকে ফোকাস করতে চাই না। দর্শকরা যেদিকে খুশি সমর্থন করতে পারেন।’ এই ম্যাচে ইডেনে উপস্থিত থাকবেন কেকেআরের কর্ণধার শাহরুখ খান। ম্যাচের আগের দিনও রিঙ্কু সিংদের অনুশীলনে শাহরুখ খানদের দেখা গেল।

    রবিবার ইডেনে হঠাৎউ উপস্থিত হয়েছিলেন শাহরুখ খান। ছেলে আব্রামকে সঙ্গী করে ইডেনের সবুজ ঘাসে নেমে পড়েছিলেন তিনি। ইডেনে ছেলের সঙ্গে বেশ কিছুক্ষণ ক্রিকেট খেললেন বলিউডের বাদশা। শাহরুখের উপস্থিতি নাইট রাইডার্সদের আলাদা করে উৎসাহ দেয়। অন্য দিকে, দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ও ছিলেন ইডেনে। বারবার বাইশ গজ পরীক্ষা করে দেখেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)