• ইডেন গার্ডেন্সে নাইটদের বধ করে মিষ্টি দই দিয়ে সেলিব্রেশন পঞ্জাব ক্রিকেটারদের
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • শুভব্রত মুখার্জি:- তাপপ্রবাহে জ্বলছে কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গ। বৈশাখের তীব্র দাবদাহে হাঁসফাঁস অবস্থা গোটা রাজ্যের। এমন আবহেই শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং পঞ্জাব কিংস। দীর্ঘদিন ধরে জয়ের খরা চলছে পঞ্জাব কিংসের। ফলে এই ম্যাচ জিততে মরিয়া ছিল তারা। তবে এই ম্যাচের প্রথম ইনিংস শেষ হয়ে যাওয়ার পরে অনেকে ধরে নিয়েছিলেন কেকেআর হয়ত ম্যাচ জিতে যাবে। প্রথমে ব্যাট করে কেকেআর করেছিল ২৬১ রান। সেই রান তাড়া করেই মাত্র দুই উইকেট হারিয়ে এক অনবদ্য জয় ছিনিয়ে নেয় পঞ্জাব। নজিরগড়া জয় পেয়েছে তারা। আর এই জয়কে তারা উদযাপন করল কলকাতার মিষ্টি জগতের অন্যতম সেরা মিষ্টি দিয়ে!

     

    কলকাতার মিষ্টির মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় রসগোল্লা। তবে প্রীতি জিন্টার দল কিন্তু এই রসগোল্লা দিয়ে তাদের জয় উদযাপন করেনি। তারা বরং হেঁটেছে একটু অন্যপথে। এই গরমে জয় উদযাপনের পাশাপাশি তারা ক্রিকেটারদের শরীর স্বাস্থ্যের দিকে নজর দিয়েছে। তাই এমন এক মিষ্টিকে তারা বেছে নিয়েছে যা ক্রিকেটারদর শরীর ঠান্ডা করার পাশাপাশি তাদের জয়কে সেলিব্রেট করতে আলাদা মাত্রাও যোগ করবে। ফলে কলকাতার অন্যতম সেরা মিষ্টি দই দিয়েই তারা তাদের জয়কে উদযাপন করেছে।

    আর করবে নাই বা কেন ? হারতে হারতে খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা একটা দল যে এমন নজিরগড়া জয় পাবে তা হয়ত আশা করেনি তাদের অতি বড় ভক্তও। তাই এই স্পেশাল জয়কে স্পেশালভাবে সেলিব্রেট করতে কলকাতার স্পেলাল মিষ্টিকেই বেছে নিয়েছে তারা।

    পঞ্জাব কিংসের তরফে গোটা ঘটনার ভিডিয়োটি তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ক্রিকেটাররা এই অবিশ্বাস্য জয় মিষ্টি দই খেয়ে উদযাপন করছেন। একটি ২৫ সেকেন্ডের ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে লেখা হয়েছে ' আজ কি রাত মিষ্টি দই দেনা'। অর্থাৎ আজকে রাতে মিষ্টি দই দিও।

    পঞ্জাব তথা ভারতীয় দলের বাঁহাতি পেসার আর্শদীপ সিংকে দেখা গিয়েছে মিষ্টি দই উপভোগ করে খেতে।এরপর তিনি ক্যামেরার সামনে এসে হাসতে হাসতে বলেন 'মিষ্টি দই'। অনেকের মতে তিনি বোঝাতে চেয়েছেন কেকেআরের বিরুদ্ধে জয়টা অনেকটা মিষ্টি দইয়ের মতোই মিষ্টি। মূলত জনি বেয়ারস্টোর অনবদ্য অপরাজিত শতরান এবং শশাঙ্ক সিংয়ের মারকাটারি অর্ধশতরানে ভর করেই নজিরগড়া জয় তুলে নিয়েছে পঞ্জাব দল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)