• দুরন্ত তুষার দেশপান্ডের গতির সামনে থমকে গেল ট্র্যাভিসদের SRH, ৭৮ রানে জিতল CSK
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • রবিবার আইপিএল ২০২৪-এর ৪৬তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এমএ চিদাম্বরম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। তবে তাদের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। এদিনের ম্যাচ ৭৮ রানে জিতল চেন্নাই সুপার কিংস।

    এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৫৪ বলে ৯৮ রান করেন এবং ড্যারেল মিচেল ৩২ বলে দুর্দান্ত ৫২ রানের ইনিংস খেলেন। এরপরে শিবম দুবে ২০ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। তাদের ইনিংসের ভিত্তিতে চেন্নাই সুপার কিংস রবিবার আইপিএলের ৪৬ তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২১২/৩ রান তোলে। এর মাঝে ২ বলে পাঁচ রান করেন মহেন্দ্র সিং ধোনি।

    ব্যাট করতে আসা চেন্নাই সুপার কিংসের শুরুটা খারাপ ছিল এবং তৃতীয় ওভারেই অজিঙ্কা রাহানে (৯) উইকেট হারায়। এরপর ব্যাট করতে আসা ড্যারেল মিচেল দ্বিতীয় উইকেটে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ১০৭ রানের জুটি গড়েন। ১৪তম ওভারে জয়দেব উনাদকাট, ড্যারেল মিচেলকে নীতিশ কুমার রেড্ডির হাতে ক্যাচ আউট করে হায়দরাবাদকে দ্বিতীয় সাফল্য এনে দেন। মিচেল ৩২ বলে ৭টি চার ও এক ছক্কায় ৫২ রান করেন। রুতুরাজ গায়কোয়াড় ৪৯ বলে ১০টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৯৮ রানের ইনিংস খেলেন। শিবম দুবে ২০ বলে চারটি ছক্কা ও একটি চার মেরে ৩৯ রানে অপরাজিত থাকেন এবং এমএস ধোনি (৫) অপরাজিত থাকেন। চেন্নাই নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১২ রান করে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও জয়দেব উনাদকাট।

    জয়ের জন্য সানরাইজার্স হায়দরাবাদকে ২১৩ রানের লক্ষ্য দিয়েছিল চেন্নাই সুপার কিংস। তবে এদিনের শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। ট্র্যাভিস হেড ৭ বলে ১৩ রান করে তুষার দেশপান্ডের শিকার হন। এরপরে অনমলপ্রীতকে শূন্য রানে ফেরান তুষার দেশপান্ডে। অভিষেক শর্মাকেও আউট করে সানরাইজার্স হায়দরাবাদকে চাপে ফেলে দেন তুষার দেশপান্ডে।

    এদিন অভিষেক ৯ বলে ১৫ রান করেন। এইডেন মার্করামকে ফেরান পাথিনারা। ২৬ বলে ৩২ রান করেন মার্করাম। নীতীশ রেড্ডি ১৫ বলে ১৫ রান করে রবীন্দ্র জাদেজার শিকার হন। এনরিখ ক্লাসেনও এদিন ফ্লপ ছিলেন। ২১ বলে ২০ সাজঘরে ফেরেন তিনি। আব্দুল সামাদ ১৮ বলে ১৯রান করে শার্দুল ঠাকুরের শিকার হন। প্যাট কামিন্সও সেভাবে সফল হতে পারেননি। সাত বলে পাঁচ রান করে তুষার দেশপান্ডের শিকার হন। ১৭.৩ ওভারে ১২৪/৮ রা করে সানরাইজার্স হায়দরাবাদ। শেষ পর্যন্ত ১৮.৫ ওভারেই শেষ হয়ে গেল সানরাইজার্সের ইনিংস। ১৩৪ রানেই গুটিয়ে যায় ট্র্য়াভিস হেড, এনরিখ ক্লাসেনদের ইনিংস। ৭৮ রানে ম্যাচ জিতল চেন্নাই সুপারি কিংস। এদিনের ম্যাচে কোটার চার ওভার বল করে ২৭ রানে চার উইকেট শিকার করেন। মুস্তাফিজুর রহমান ও পাথিরানা ২টি করে উইকেট শিকার করেন। শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট শিকার করেন। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)