• ঘণ্টায় সাড়ে ৬ লাখ টাকা খরচ! ডায়মন্ড মডেলের হিসেব দিলেন অভিষেক,১০ বছরে কত জানেন?
    হিন্দুস্তান টাইমস | ২৯ এপ্রিল ২০২৪
  • গত ১০ বছরে ডায়মন্ডহারবারে ৫ হাজার ৫৮০ কোটি টাকা খরচ হয়েছে। প্রতিদিন খরচ হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ টাকা। আর ঘণ্টায় হিসাব করলে সাড়ে ৬ লাখ টাকা। এই হিসাবে শুনলে অনেকেই এই গরমে কুল কুল বোধ করতে পারেন। হিসেব দিলেন বিদায়ী সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 

    যেখানে বলা হয়, একাধিক সাংসদ এলাকায় তারা খরচ করেন না আর ডায়মন্ডহারবারের ক্ষেত্রে পুরো আলাদা। 

    অভিষেক বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছেন, আমাকে এই কেন্দ্র থেকে জেতানোর দায়িত্ব আপনাদের। বাকি ৪১টি কেন্দ্র থেকে দলকে জেতানোর দায়িত্ব আমার। 

    সেই সঙ্গেই বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, ডায়মন্ডহারবার নিয়ে পাঁচ বছর ধরে কটাক্ষ করেছিল, আর প্রার্থী খুঁজতে দেড় মাস লেগেছে। সিপিএম বিজেপির উচিত ছিল প্রার্থী খোঁজার জন্য খবরের কাগজে বিজ্ঞাপন দেওয়া। এখনও সময় আছে। মনোনয়ন শুরু হয়নি। যদি কোনও কেন্দ্রীয় নেতা দাঁড়াতে চান তবে তাকে স্বাগত। 

    অভিষেক বলেন, যারা ভোট চাইতে এসেছে, তারা বলছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে খেদাও। কী কে খেদাবে? আমি মানুষের মনে বসে আছি। আমি বলেছিলাম ৪ লক্ষ ভোটে জিতব। যা ভালোবাসা দেখছি ৪ লক্ষ যদি ৫ লক্ষ হয়ে যায় তবে অবাক হব না। 

    অভিষেক বলেন, ৪০০ পারের কথা বলত। বিজেপির গাড়ি তো ২০০ তেই আটকে যাবে। রবিবার বজবজ ২ ব্লকের সাতগাছিয়ায় জনসভা করেন অভিষেক। সেখানেই তিনি দাবি করেন গত ১০ বছরে মোদী সরকার তার কেন্দ্রের জন্য ১০ পয়সাও খরচ করেনি বলে দাবি অভিষেকের।

    অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ডায়মন্ডহারবার মডেল। একে অপরের পরিপূরক। অতিমারির সময় দিনের পর দিন ধরে যে কিচেন তিনি চালিয়েছিলেন তা নজিরবিহীন। তবে বার বারই প্রশ্ন ওঠে এত টাকা খরচ কোথা থেকে আসে? 

    তবে টাকা যেখান থেকেই আসুক না কেন ডায়মন্ড-মডেল কিন্তু গোটা বাংলার নজর কেড়েছে বার বার। মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। 

    এদিকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এই ডায়মন্ড মডেলকে বার বার কটাক্ষ করেন। এর আগে ডায়মন্ডহারবার মডেলের কথা উল্লেখ করে তীব্র খোঁচা দিয়েছিলেন রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, দেখুন কুখ্যাত ডায়মন্ড হারবার মডেলের ফের আরও একবার পর্দাফাঁস হল। ডায়মন্ডহারবার লোকসভা এলাকা থেকে হাজার হাজার ভোটারের নাম বাদ দেওয়া হয়েছে। বিশেষ করে বিজেপির কার্যকর্তাদের নাম বাদ দেওয়া হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)