• যৌন কেলেঙ্কারির অভিযোগ দেবগৌড়ার ছেলে ও নাতির বিরুদ্ধে, 'সংস্কারী' খোঁচা তৃণমলের
    Aajtak | ২৯ এপ্রিল ২০২৪
  • কর্ণাটকের হাসন লোকসভা আসন থেকে জনতা দল সেকুলার (জেডিএস) সাংসদ প্রোজ্জ্বল রেভান্না সম্পর্কিত যৌন কেলেঙ্কারি নিয়ে বড় তথ্য সামনে এসেছে। সূত্র দাবি করেছে যে কর্ণাটক সরকার বিষয়টি তদন্তের জন্য SIT গঠন করার পর প্রোজ্জ্বল রেভান্না দেশ ছেড়ে পালিয়েছেন।

    সূত্র ইন্ডিয়া টুডেকে জানিয়েছে যে শনিবার মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার সরকার মহিলা কমিশনের চেয়ারপারসনের দাবিতে বিষয়টি তদন্তের জন্য একটি সিট গঠনের নির্দেশ দিয়েছেন। এর পর আজ সকালে বেঙ্গালুরু থেকে জার্মানির ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে রওনা হয়েছেন প্রোজ্জ্বল রেভান্না। এছাড়াও, জেডিএস সকাল ১১টায় দলের সদর দফতরে জরুরি সংবাদিক সম্মেলন ডাকে।

    এই লোকেরা রেভান্নার মানহানি করতে চায়: জেডি(এস) নেতা
    জেডিএস এবং বিজেপি উভয়ের নির্বাচনী এজেন্ট, পূর্ণচাঁদ তেজস্বী এমজি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন এবং বলেছেন যে নবীন গৌড়া এবং আরও অনেক লোক রেভান্নার মানহানি করার লক্ষ্যে কথিত ভিডিওটি ভাইরাল করেছে।

    এফআইআর-এ বলা হয়েছে যে নবীন গৌড়া এবং অন্যরা ভিডিও এবং ফটোগ্রাফ তৈরি করেছিলেন এবং প্রোজ্জ্বল রেভান্নার মানহানি করার জন্য পেনড্রাইভ, সিডি এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে হাসান লোকসভা কেন্দ্রের ভোটারদের মধ্যে প্রচার করেছিলেন। এই লোকেরা ভোটারদের তাদের ভোট না দিতে বলছে।

    SIT-এর দাবি জানিয়েছিলেন মহিলা কমিশনের চেয়ারপার্সন
    হাসান লোকসভা আসনের ভোটের দুদিন আগে প্রোজ্জ্বল রেভান্নার কথিত ভিডিও প্রকাশিত হয়েছিল। এর পরে, কর্ণাটক মহিলা কমিশনের চেয়ারপার্সন এই বিষয়ে একটি সিট গঠনের দাবিতে সরকারকে চিঠি লিখেছিলেন। যার উপর শনিবার ২৭ এপ্রিল সিএম সিদ্দারামাইয়া SIT গঠনের নির্দেশ দিয়েছিলেন।

    প্রজ্জ্বল রেভান্না মামলায় সিট গঠনের তথ্য দিয়ে সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লেখা হয়েছে, সরকার প্রজ্জ্বল রেভান্নার অশ্লীল ভিডিও মামলায় একটি বিশেষ তদন্ত দল (সিট) গঠনের সিদ্ধান্ত নিয়েছে। হাসন জেলায় অশ্লীল ভিডিও ক্লিপ ভাইরাল হচ্ছে, যাতে দেখা যাচ্ছে নারীরা যৌন হয়রানির শিকার হয়েছেন।

    সিটের  নেতৃত্বে থাকবেন একজন এডিজিপি পদমর্যাদার কর্মকর্তা। যার মধ্যে একজন মহিলা এসপিসহ ৩ জন এসপি পদমর্যাদার কর্মকর্তা থাকবেন। প্রসঙ্গত, প্রজ্জ্বল রেভান্না প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি এবং কর্ণাটক সরকারের প্রাক্তন মন্ত্রী এইচডি রেভান্নার ছেলে। তিনি হাসান আসন থেকে সাংসদ এবং এবারও দল তাকে হাসান লোকসভা আসন থেকে প্রার্থী করেছে।

     রেভান্না বাড়িতে কর্মরত এক মহিলা তাঁর  বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছে।  ৪৭ বছর বয়সী ওই মহিলা প্রজ্জ্বলের বাবা হোলেনরসিপুরের বিধায়ক এইচডি রেভান্নাকেও অভিযুক্ত করেছেন। তাঁর অভিযোগে, মহিলা দাবি করেছেন যে এইচডি রেভান্না এবং প্রজ্জ্বল তাঁদের বাড়িতে মহিলা কর্মীদের যৌন নিপীড়ন করতেন।

     

    বিষয়টি নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। দলের রাজ্যসভার সাংসদ  সাগরিকা ঘোষ, আরেকটি লজ্জাজনক ঘটনা @BJP4ইন্ডিয়া। বিজেপির মিত্র দেবগৌড়ার নাতি জেডি (এস) সাংসদ পি রেভান্না এখন যৌন কেলেঙ্কারিতে ধরা পড়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে রেভান্না একটি অশ্লীল ভিডিও মামলায় দেশ ছেড়ে পালিয়েছে। অবশ্যই তিনি “সংস্কারী” মিত্র
    @BJP4ইন্ডিয়া-এর,  তাহলে কি কেউ তাকে স্পর্শ করবে? লজ্জা! 
  • Link to this news (Aajtak)