• চরম তাপপ্রবাহের মধ্যেই সুখবর, এই জেলাগুলিতে হবে ঝড়-বৃষ্টি
    Aajtak | ২৮ এপ্রিল ২০২৪
  • এখনই তাপপ্রবাহের হাত থেকে মুক্তি নেই বাংলার। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দু-তিনটে জেলা বাদ দিয়ে ১ মে পর্যন্ত এই তাপপ্রবাহ চলতেই থাকবে। কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আপাতত আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। চরম তাপপ্রবাহ চলবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া , দুই বর্ধমান, বীরভূমে। এই জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহ চলবে। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে অস্বস্তিকর গুমোট আবহাওয়া থাকবে।

    দক্ষিণবঙ্গের সব জেলাতেই আগামী কয়েকদিনে তাপমাত্রার পারদ ১-২ ডিগ্রি বাড়বে। উত্তরবঙ্গেও আগামী ৩ দিনে সর্বোচ্চ তাপমাত্রা ১-২ ডিগ্রি করে বাড়বে। যদিও সুখবর রয়েছে তিনটি জেলার জন্য। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার, মঙ্গলবার এবং বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আলিপুরদুয়ার, কোচবিহারেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

    রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রির কাছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং ন্যূনতম ৪৫ শতাংশ। পশ্চিম মেদিনীপুরের কলাইকুন্ডায় দিনের তাপমাত্রা ছিল ৪৫.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস বেশি।
  • Link to this news (Aajtak)