• অসমের শোনিতপুরে হাতির হামলায় মৃত্যু দুই বনরক্ষী-সহ তিন জনের, আহত এক গ্রামবাসী
    আনন্দবাজার | ২৮ এপ্রিল ২০২৪
  • অসমের শোনিতপুরে হাতির হামলায় মৃত্যু হল দুই বনরক্ষীর। আহত হয়েছেন আরও এক জন। শনিবার ঘটনাটি ঘটেছে ঢেকিয়াজুলি জঙ্গলের কাছে ধীরাই মাজুলি গ্রামে।

    পশ্চিম তেজপুরের বিভাগীয় বনাধিকারিক নিপেন কলিতা জানিয়েছেন, ঢেকিয়াজুলি জঙ্গল থেকে শনিবার সকালে ধীরাই মাজুলি গ্রামে ঢুকে পড়ে একটি দাঁতাল। লোকালয়ে হাতি ঢুকে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। হাতিটি গ্রামে ঢুকতেই বনদফতরে খবর দেন গ্রামবাসীরা। সেই খবর পাওয়ামাত্রই দুই বনরক্ষী গ্রামে আসেন। স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে জঙ্গলে তাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখনই হাতিটি হামলা চালায়।

    বনদফতর সূত্রে খবর, হাতির হামলায় মৃত্যু হয়েছে বনরক্ষী কোলেশ্বর বোরো এবং বীরেন রাভার। এ ছাড়াও মৃত্যু হয়েছে স্থানীয় বাসিন্দা যতীন তাঁতির। আহত হয়েছেন আরও এক গ্রামবাসী দিবাকর মালাকার। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর। বনাধিকারিক জানিয়েছেন, হাতির হামলায় তিন জনের মৃত্যুর ঘটনায় গোটা গ্রাম আতঙ্কে সিঁটিয়ে রয়েছে। হাতিটি যাতে আবার হামলা চালাতে না পারে, তার জন্য কড়া নজরদারি চালানো হচ্ছে। শুধু তাই-ই নয়, হাতিটিকে জঙ্গলে তাড়ানোর বন্দোবস্ত করা হচ্ছে।
  • Link to this news (আনন্দবাজার)