• রোহিতের সঙ্গেই দিল্লিতে নির্বাচকপ্রধান আগরকর! বিশ্বকাপের দল ঘোষণা কি একটু পরেই?
    হিন্দুস্তান টাইমস | ২৮ এপ্রিল ২০২৪
  • টি-২০ বিশ্বকাপ শুরু হতে মেরেকেটে পাঁচ সপ্তাহ সময় রয়েছে হাতে। তবে এখনও বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেনি বিসিসিআই। আইপিএলের পারফর্ম্যান্সের দিকে চোখ রাখতে একেবারে শেষ মুহূর্তে দল বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন ভারতীয় নির্বাচকরা।

    যদিও দল ঘোষণার জন্য সময়সামী বেঁধে দিয়েছে আইসিসি। ১ মে-র মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলকে তাদের ১৫ জনের স্কোয়াড ঘোষণা করতে হবে। যদিও ২৫ মে পর্যন্ত সেই স্কোয়াডে রদবদল করা যাবে। সুতরাং, দল বেছে নেওয়ার জন্য অজিত আগরকরদের সামনে বেশি সময় পড়ে নেই।

    বিসিসিআই কবে বিশ্বকাপের দল ঘোষণা করে, সেদিকে তাকিয়ে রয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। শোনা যাচ্ছিল যে, ২৭-২৮ এপ্রিল নাগাদ নির্বাচকরা বিশ্বকাপের স্কোয়াড গড়ে নিতে পারেন। সেই সম্ভাবনা সত্যি প্রমাণিত হতে পারে। কেননা সেই জল্পনা জোরালো হয় বিশেষ একটি কারণে।

    শনিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল ম্যাচ ছিল মুম্বই ইন্ডিয়ান্সের। বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়ে দিয়েছেন যে, বিশ্বকাপে রোহিত শর্মা নেতৃত্ব দেবেন ভারতীয় দলকে। সুতরাং, বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিতে চলা রোহিত শর্মা শনিবার কোটলায় মাঠে নামেন।

    অন্যদিকে এদিনই জাতীয় নির্বাচকপ্রধান অজিত আগরকরকে দিল্লিতে দেখা যায় বলে খবর। ক্যাপ্টেন ও নির্বাচকপ্রধান যখন একই জায়গায় রয়েছেন, তখন দল নির্বাচন যে আসন্ন, সেটা বুঝে নিতে অসুবিধা হওয়ার কথা নয়।

    ৩০ এপ্রিল আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের পরের ম্যাচ লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। রবিবারই অ্যাওয়ে ম্যাচ খেলতে লখনউয়ে পৌছে যাওয়ার কথা মুম্বই ইন্ডিয়ান্স দলের। সুতরাং, শনিবার রাতেই ক্যাপ্টেনকে সঙ্গে নিয়ে দল নির্বাচনী বৈঠক সেরে নিতে পারেন আগরকররা। সেক্ষেত্রে ২৪ ঘণ্টার মধ্যেই বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিসিআই। অবশ্য বোর্ড চাইলে দল নির্বাচনের পরেও স্কোয়াড ঘোষণার জন্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতে পারে।

    ভারতের বিশ্বকাপ স্কোয়াডে বিশেষ চমক দেখতে পাওয়ার সম্ভাবনা কম। তবে রিয়ান পরাগ, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মারা যে রকম ধারাবাহিকতা দেখাচ্ছেন, তাতে তাঁদের নিয়ে আলোচনা হওয়া স্বাভাবিক। অবশ্য ঋষভ পন্তের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেওয়ার সম্ভাবনা প্রবল দেখাচ্ছে।

    আপাতত ক্যাপ্টেন রোহিত শর্মা ছাড়া বিরাট কোহলি, ঋষভ পন্ত, যশস্বী জসওয়াল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, রিঙ্কু সিং ও জসপ্রীত বুমরাহর বিশ্বকাপ স্কোয়াডে জায়াগা পাওয়া নিশ্চিত দেখাচ্ছে। লোকেশ রাহুলও জাগয়া করে নিতে পারেন ভারতের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)