• রোজ টিভিতে চার ছক্কার ফুলঝুরি, তবুও ওটিটিতে নজর কাড়ল চমকিলা, লজ্জার ভিউজ
    হিন্দুস্তান টাইমস | ২৮ এপ্রিল ২০২৪
  • আইপিএলের মরশুমে ভারতও ক্রিকেট নিয়েই মজে থাকে। চারিদিকে যেন খেলার আবহ। তার সঙ্গে এবার জুড়ে গিয়েছে ভোটও। তবে এসবের মাঝেও সিনেমা সিরিজ কিন্তু মোটেই ব্যকফুটে চলে যায়নি। বরং রমরমিয়ে চলছে সেগুলো।

    বর্তমানে জিও সিনেমায় ফ্রিতেই আইপিএল দেখা যাচ্ছে। তবুও অন্যান্য OTT প্ল্যাটফর্মে কিন্তু মোটেই ভিউয়ারশিপ কমে যায়নি। বা এনগেজমেন্ট কমেনি। আইপিএলের এখন সবে অর্ধেক হয়েছে এর মধ্যেই জিও সিনেমা ১২ বিলিয়ন ভিউজ এবং ১৪৮ বিলিয়ন ওয়াচ টাইম পেয়েছে। গত বছরের তুলনায় যা ৪২ শতাংশ বেড়েছে। আর এমন সময় অন্যান্য বেশ কিছু প্ল্যাটফর্মে প্রায় ২৫ থেকে ৩০ শতাংশ ভিউয়ারশিপ কমেছে। যদিও এই সময় অনেক নতুন ছবি মুক্তি পেয়েছে। এবং মোটের উপর ভালোই ভিউ পাচ্ছে। ধরা যাক অমর সিং চমকিলা বা ফ্যমিলি আজকালের কথা। দুটো সিরিজ এবং ছবিই কিন্তু ভালোই সাড়া পাচ্ছে দর্শকদের থেকে। ওরম্যাক্সের রিপোর্ট অনুযায়ী অমর সিং চমকিলা মুক্তির প্রথম সপ্তাহেই ৪.৯ মিলিয়ন ভিউজ পেয়েছে। অন্যদিকে অদৃশ্যম পেয়েছে ১.৯ মিলিয়ন।

    সোনিলিভের কন্টেন্ট হেড মিন্টকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন আইপিএলের মরশুমে ভিউজ এদিক ওদিক হলেও এবার কিন্তু সেই অর্থে ভিউজ বা সাবস্ক্রিপশন কমেনি। আগামীতে এখানে মাস্টার শেফ ইন্ডিয়ার তামিল এবং তেলুগু ভার্সন আসবে। সেগুলো কেমন ফল করে এখন সেটাই দেখবার।

    হইচই প্ল্যাটফর্মের অবস্থাও খানিক এক। তাঁদেরও খুব একটা ভিউয়ারশিপ কমেনি বলেই জানিয়েছেন এই OTT প্ল্যাটফর্মের চিফ অপারেটিং অফিসার সৌম্য মুখোপাধ্যায়। তাঁর মতে ভালো কন্টেন্ট থাকলে মানুষ আইপিএলের মরশুমেও সেগুলো দেখবে। মাত্র কদিন হল মুক্তি পেয়েছে লজ্জা বা অ্যাডভোকেট অচিন্ত্য আইচ। দুটো সিরিজ কিন্তু ভালোই সাড়া পাচ্ছে দর্শকদের থেকে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)