• দুই ক্যাপ্টেনের ডুয়েলে বাজিমাত সঞ্জুর, রাহুলের লড়াই ব্যর্থ করে দুরন্ত জয় RR-এর
    হিন্দুস্তান টাইমস | ২৮ এপ্রিল ২০২৪
  • চলতি আইপিএলে গড়গড়িয়ে ছুটছে রাজস্থান রয়্যালসের বিজয়রথ। শনিবার লখনউকে তাদের ঘরের মাঠে হারিয়ে দেন সঞ্জু স্যামসনরা। সেই সুবাদে আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলে রাজস্থান রয়্যালস।

    শনিবার একানা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হোম টিম লখনউ সুপার জায়ান্টস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। যদিও একসময় লখনউয়ের ২০০ টপকে যাওয়া কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল।

    ক্যাপ্টেন লোকেশ রাহুল দায়িত্ব নিয়ে দলের ইনিংসকে টেনে নিয়ে যান। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। রাহুল শেষমেশ ৪৮ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন।

    হাফ-সেঞ্চুরি করেন অভিজ্ঞ দীপক হুডাও। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া ৩ বলে ৮ রান করেন কুইন্টন ডি'কক। ৪ বল খেলেও খাতা খুলতে পারেননি মার্কাস স্টইনিস। ১১ বলে ১১ রান করেন নিকোলাস পুরান। ১৩ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন আয়ুশ বাদোনি। ১১ বলে ১৫ রান করে নট-আউট থাকেন ক্রুণাল পান্ডিয়া।

    রাজস্থান রয়্যালসের হয়ে ৪ ওভারে ৩১ রান খরচ করে ২টি উইকেট নেন সন্দীপ শর্মা। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, আবেশ খান ও রবিচন্দ্রন অশ্বিন। ৪ ওভারে ৪১ রান খরচ করেও উইকেট পাননি যুজবেন্দ্র চাহাল।

    পালটা ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ১৯ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে প্লে-অফের টিকিট কার্যত পকেটে পুরে ফেলে রাজস্থান। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন দুর্দান্ত অর্ধশতরান করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন স্যামসন।

    হাফ-সেঞ্চুরি করেন ধ্রুব জুরেলও। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রানের গণ্ডি টপকান। জুরেল ৩৪ বলে ৫২ রান করে নট-আউট থাকেন। এছাড়া ১৮ বলে ২৪ রান করেন যশস্বী জসওয়াল। ১৮ বলে ৩৪ রান করেন জোস বাটলার। ১১ বলে ১৪ রান করে আউট হন রিয়ান পরাগ।

    লখনউয়ের হয়ে ১টি করে উইকেট নেন যশ ঠাকুর, মার্কাস স্টইনিস ও অমিত মিশ্র। উইকেট পাননি ম্যাট হেনরি, মহসিন খান, ক্রুণাল পান্ডিয়া ও রবি বিষ্ণোই। ম্যাচের সেরা হন সঞ্জু স্যামসন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)