• ভোট মিটতেই রক্তাক্ত মণিপুর, জঙ্গি হামলায় শহিদ ২ জওয়ান
    Aajtak | ২৭ এপ্রিল ২০২৪
  • ভোট মেটার পর ফের অশান্ত মণিপুর। শনিবার সকালে জঙ্গিদের হামলায় প্রাণ গেল ২ সিআরপিএফ জওয়ানের। জখম হয়েছেন আরও ২ জন। শনিবার ভোররাতে বিষ্ণুপুর জেলার নারানসেনা এলাকায় হামলার ঘটনা ঘটেছে বলে পুলিশ সূত্রে খবর। 

    হামলার ঘটনা প্রসঙ্গে মণিপুর পুলিশ জানিয়েছে, ভোর রাত ২টো ১৫ মিনিটে হামলা চালানো হয়। সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে বোমা ছোড়ে জঙ্গিরা। যার জেরে নিরাপত্তা বাহিনীর আউটপোস্টে বিস্ফোরণ ঘটে। নারানসেনা এলাকায় সিআরপিএফের ১২৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান তাঁরা। 

    সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, 'সিআরপিএফের ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। রাত সাড়ে ১২টা নাগাদ শুরু হয় হামলা। চলে রাত ২টো ১৫ মিনিট পর্যন্ত।'

    নিহত দুই সিআরপিএফ জওয়ানের মধ্যে এক জন সাব ইন্সপেক্টর এন সরকার এবং হেড কনস্টেবল অরূপ সাইনি। জখম হয়েছেন ইন্সপেক্টর যাদব দাস এবং কনস্টেবল আফতাব হোসেন। তাঁদের শরীরে স্প্লিন্টার গেঁথে গিয়েছে। 

    হামলাকারীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। 

    লোকসভা নির্বাচনের মধ্যেই মণিপুরে জঙ্গি হামলার ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রথম পর্যায়ের ভোটে মণিপুরে উত্তেজনা ছড়িয়েছিল। বুথ ভাঙচুর, গুলি চালানোর ঘটনা ঘটে। দ্বিতীয় পর্যায়ের ভোটেও উত্তপ্ত ছিল উত্তর-পূর্বের এই রাজ্য। সংঘর্ষের ঘটনা ঘটেছে। মণিপুরে ৭৭ শতাংশের বেশি ভোট পড়েছে বলে খবর। 

    দ্বিতীয় দফার ভোটের আগে মণিপুরে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। কাঙ্গপোকপি জেলায় পর পর ৩টি বিস্ফোরণে ভেঙে পড়ে সেতু। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি। এর আগে ১৯ এপ্রিল প্রথম দফার ভোটে ইনার মণিপুর কেন্দ্রে ভোটে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। ইভিএম নষ্ট, ভোটে কারচুপিরও অভিযোগ করা হয়। দ্বিতীয় দফার ভোট শেষের পর জঙ্গি হামলার ঘটনায় নতুন করে অশান্তি ছড়িয়েছে সে রাজ্যে।
  • Link to this news (Aajtak)