• ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর! গভীর রাতে ইডেন থেকে ফেরার জন্য মিলবে বিশেষ ট্রেন
    প্রতিদিন | ২৪ এপ্রিল ২০২৪
  • সুব্রত বিশ্বাস: হইহই করে ঘরের মাঠ ইডেনে (Eden Gardens) আইপিএলের ম্য়াচ দেখতে পৌঁছে যান সমর্থকরা। অনেকের সে ইচ্ছা পূরণ হলেও ফেরার চিন্তায় রাতের ঘুম ওড়ে। রাতে বাড়ি ফেরার ট্রেন না পাওয়ায় আর মাঠে আসা হয় না। ট্রেন ধরার জন্য আবার অর্ধেক ম্যাচ দেখেই আসন ছেড়ে বেরিয়ে আসেন বহু দর্শক। এবার তাঁদের ?দুঃখে?র অবসান ঘটাতে আসরে নামল পূর্ব রেল। কেকেআরের খেলার দিনগুলোতে দর্শকদের কথা মাথায় রেখে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল।

    রেল সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ২৬, ২৯ ও আগামী মাসে ১১ মে খেলা শেষ হওয়ার পর দর্শকদের গন্তব্যস্থলে পৌঁছিয়ে দেওয়ার দায়িত্ব নিয়েছে পূর্ব রেল (Eastern Railway)। ওই দিনগুলিতে রাত ১১:৫০ মিনিটে একটি ১২ কোচের ইএমইউ ট্রেন প্রিন্সেপঘাট (Princep Ghat) থেকে ছেড়ে বারাসত পৌঁছবে রাত ১ টায়। প্রিন্সেপঘাট থেকে যাত্রা শুরু করে ইডেন গার্ডেন্স, বিবাদি বাগ, বাগবাজার, কলকাতা, দমদম জংশন, দমদম ক্যান্টনমেন্ট, বিরাটি, মধ্যমগ্রাম হয়ে বারাসতে পৌঁছবে।

    ওই দিনই অপর একটি ১২ কোচের ইএমইউ ট্রেন মধ্যরাতে ১২:০২ মিনিটে বিবাদী বাগ থেকে ছেড়ে ইডেন গার্ডেন্স, প্রিন্সেপঘাট, মাঝেরহাট, নিউ আলিপুর, বালিগঞ্জ, সোনারপুর হয়ে বারুইপুর পৌঁছবে রাত ০১:৩২ মিনিটে। পূর্ব রেলের তরফে এই ঘোষণার পর স্বাভাবিক ভাবেই খুশির বন্যা বয়েছে ক্রিকেট প্রেমীদের মধ্যে।
  • Link to this news (প্রতিদিন)