• পালকিতে চেপে বিয়ে করতে এল বর, গরুর গাড়িতে বরযাত্রী, ভাইরাল ভিডিয়ো
    আনন্দবাজার | ২৩ এপ্রিল ২০২৪
  • ধীর গতিতে এগিয়ে চলেছে একটি পালকি। পিছনে একাধিক সুসজ্জিত গরুর গাড়ি। সঙ্গে আনন্দমুখর কিছু মানুষের জটলা। এ দৃশ্য দেখতেই ভরা বৈশাখে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনার রাস্তায় রীতিমতো উপচে পড়া ভিড়। প্রত্যেকের চোখেমুখেই বিস্ময় লেগে রয়েছে। কারণ, পালকিতে চড়ে বিয়ে করতে যাচ্ছে বর! আর পিছনের গরুর গাড়িতে বরযাত্রী। এই ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যামে ভাইরাল।

    গড়বেতা থানার সন্ধিপুরের যাদববাটি গ্রামের বাসিন্দা ইসমাউল খানের বড় ছেলে ইব্রাহিম খানের বিয়ে ছিল সোমবার। পাত্রীর নাম সহেলি বানু। তিনি চন্দ্রকোনার কৃষ্ণপুর এলাকার চাষিবাড় গ্রামের বাসিন্দা। দুপুরেই ইব্রাহিম পালকিতে চড়ে এবং ১০টি গরুর গাড়িতে বরযাত্রী নিয়ে বিয়ে করতে পৌঁছন চাষিবাড় গ্রামে। এমন ভাবে বরযাত্রীর আসা দেখে অনেকেই হতবাক। সকলেই বলছেন, এমন ভাবে বিয়ে করতে যাওয়ার কথা তাঁরা পূর্বপুরুষদের মুখে শুনেছেন। কিন্তু আজ চোখে দেখলেন।

    এ প্রসঙ্গে ইব্রাহিমের বাবা ইসমাউল বলেন, “আমার তিন ছেলে। আজ আমার বড় ছেলের বিয়ে। ছেলেরা যখন ছোট, তখন থেকেই আমার ইচ্ছে ছিল ছেলেদের ১০-১৫ কিলোমিটার এলাকার মধ্যে বিয়ে হলে পালকি এবং গরুর গাড়িই ব্যবহার করব। আজ আমার ইচ্ছে পূর্ণ হল। আমি চাই ছেলে ও বৌমা এ বার সুখে সংসার করুক।”
  • Link to this news (আনন্দবাজার)