• বিজেপির প্রচার-গাড়ির চালকের গায়ে গরম চা ছোড়ায় অভিযুক্ত তৃণমূল! সুকান্তের এলাকায় চাঞ্চল্য
    আনন্দবাজার | ২৩ এপ্রিল ২০২৪
  • বিজেপির প্রচার হচ্ছিল ট্যাবলোয়। সেখানেই চলছিল তৃণমূলের পথসভা। আচমকা ওই পথসভা থেকে বিজেপির ট্যাবলো চালকের গায়ে গরম চা ছুড়ে দেওয়ার অভিযোগ উঠল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। এ নিয়ে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করল বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। অন্য দিকে, ট্যাবলো চালকের অভিযোগ, তাঁর শরীরের একাধিক অংশে আঘাত লেগেছে। এ নিয়ে হুলস্থুল এলাকায়।

    সোমবার বালুরঘাটের বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের সমর্থনে সভা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি বালুরঘাট শহর জুড়ে টোটোতে লাউডস্পিকার দিয়ে প্রচার করছে বিজেপি। সন্ধ্যায় বালুরঘাট শহরের প্রাণকেন্দ্র কাঠালতলা এলাকায় তৃণমূলের পথসভা হচ্ছিল। তার পাশ দিয়ে বিজেপির একটি প্রচার ট্যাবলো যাওয়ার সময় চালকের গায়ে গরম চা ছুড়ে দেওয়া হয় বলে অভিযোগ। সাড়ে ৭টা নাগাদ এই ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বালুরঘাট টাউন বিজেপি সভাপতি সমীরপ্রসাদ দত্ত। এ নিয়ে অভিযোগ করা হয় বালুরঘাট থানায়। তদন্তে যায় পুলিশও। তৃণমূলের তরফ থেকে যদিও এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। জেলা তৃণমূলের কোর কমিটির সদস্য অশোককুমার মিত্র বলেন, ‘‘এমন কোনও ঘটনা ঘটেনি।’’

    ‘আহত’ চালক চিরঞ্জিৎ চাকী অবশ্য বলেন, ‘‘আমি বিজেপির প্রচার-গাড়ি চালানোর কাজ পেয়েছি। টোটো চালানো আমার পেশা। কাঠালতলা মোড় দিয়ে আসার সময় আমি দেখি ওখানে তৃণমূলের একটি সভা হচ্ছে। তখন লাউডস্পিকারের ভলিউম কমিয়ে দিয়েই পার হচ্ছিলাম। কিন্তু, ওই সভায় বসে থাকা এক তৃণমূল কর্মী আমার গায়ে গরম চা ছিটিয়ে দেন। তাঁর সঙ্গে আমার বচসা হয়। গরম চা কেন গায়ে ছেটালেন, প্রশ্ন করতেই মারমুখী হয়ে ওঠেন ওই তৃণমূল কর্মী। আমার পিঠ এবং হাতে ছেঁকা লেগেছে।’’ এই ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিজেপি নেতৃত্ব ঘটনাস্থলে যান। অভিযোগ খতিয়ে দেখছে বালুরঘাট থানার পুলিশ।
  • Link to this news (আনন্দবাজার)