• কৃষ্ণনগর আসনে প্রধান ফ্যাক্টর কী? মনোনয়ন জমা দিয়ে আত্মবিশ্বাসী জবাব মহুয়ার
    এই সময় | ২০ এপ্রিল ২০২৪
  • লোকসভা নির্বাচনে এবার রাজ্য থেকে অন্যতম পাখির চোখ নদিয়া জেলার কৃষ্ণনগর কেন্দ্র। এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র। অর্থের বিনিময়ে প্রশ্ন কাণ্ডে সংসদ থেকে বহিষ্কৃত হওয়ার পর দল তাঁর পাশে দাঁড়িয়েছে। তাঁকে পুনরায় এই কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে। শুক্রবার প্রথম দফার ভোটের দিনই মনোনয়ন জমা দিলেন মহুয়া মৈত্র। তবে এই কেন্দ্র থেকে কী ফ্যাক্টর করবে? প্রশ্নের উত্তর দেন তিনি।বিশাল সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে মনোনয়ন জমা দিলেন তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হন মহুয়া মৈত্র। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয়, তাঁর উল্টোদিকে রাজ পরিবারের বধূ অমৃতা রায়কে প্রার্থী করেছে বিজেপি। তিনি কী বড় ফ্যাক্টর এই কেন্দ্রের ফলাফলে কিছুটা বদল আনতে? এই বিষয়টি একেবারেই খারিজ করে দেন মহুয়া।

    মহুয়া বলেন, ‘কোনও প্রার্থীর বিরুদ্ধে ব্যক্তিগত কিছু বলতে আমার শোভা দেয় না। আগেও বলেছি, আমার কাছে প্রার্থী কোনও ফ্যাক্টর নয়। বিজেপির কে প্রার্থী হয়েছেন, সেটা আমার কাছে অপ্রাসঙ্গিক।’ তাঁর কথায়, আমরা মূলত বিজেপি দল, তাঁদের ‘ফ্যাসিস্ট চিন্তাধারা’র বিরোধী। তাঁরা যেভাবে দেশটাকে বিক্রি করে দিচ্ছে, দেশটাকে ধ্বংস করে দিয়েছি, সেটার বিরুদ্ধে আমাদের লড়াই।

    কৃষ্ণনগর আসনটি সহজভাবে নিচ্ছে না বিজেপি। এই কেন্দ্রে প্রচারে আসছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তবে মহুয়া জানান, ওঁকে আমরা এখানে স্বাগত জানাই। বিজেপির যত জাতীয় নেতৃত্ব আছেন, তাঁরা এখানে প্রচারের জন্য আসতে পারেন, আমাদের কোনও অসুবিধা নেই। তবে অমিত শাহকে নিয়ে মহুয়ার কটাক্ষ, ‘ ওঁরা প্রতিবার আসেন, যতবার ওঁরা আসেন, আমার ভোট পাঁচ হাজার করে বেড়ে যায়। সেই জন্যেই ওঁকে আমরা স্বাগত জানাচ্ছি।’

    কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সমস্ত বিধায়ক নেতৃত্ব ও বিশাল সংখ্যক কর্মী সমর্থক নিয়ে মিছিল ও বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে নদিয়া জেলা শাসকের দপ্তরে মনোনয়ন জমা দিতে এলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। এদিন কৃষ্ণনগর পোস্ট অফিস মোড় থেকে নদিয়া জেলা শাসকের দফতর পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রায় উপস্থিত ছিলেন অসংখ্য তৃণমূল কর্মী সমর্থক। এরপর নদিয়া জেলা শাসকের দপ্তরে জেলা শাসক এস অরুন প্রসাদের হাতে মনোনয়ন দাখিল করলেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র।
  • Link to this news (এই সময়)