• ভোটারের চোখ ফাটানো থেকে উদয়নের তাড়া খাওয়া! একনজরে বাংলার ৩ কেন্দ্রের ভোটনামচা
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • লোকসভা নির্বাচনের প্রথম দফা হল গোটা দেশ জুড়ে। রাজ্যে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কেন্দ্রে ভোট গ্রহণ হল এদিন। বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে তিনটি কেন্দ্রেই। নির্বাচন কমিশনের কাছে ভোট সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে বিভিন্ন রাজনৈতিক দলের তরফে। তবে, মোটের উপর নির্বিঘ্নে ভোটগ্রহণ। কী, কী দেখা মিলল প্রথম দফার ভোটচিত্রে? দেখে নেওয়া যাক, একনজরে--কর্মরত জওয়ানের মৃত্যু

    ভোট প্রক্রিয়ার শুরুতেই এদিন সকালে মাথাভাঙ্গা বেলতলা এলাকায় একটি স্কুলে ভোটের ডিউটিতে থাকা অবস্থায় এক জওয়ানের মৃত্যুর খবর পাওয়া যায়। মৃত জওয়ানের নাম মিলেস কুমার নিলু(৪২)।

    তাজা বোমা উদ্ধার

    কোচবিহার লোকসভা কেন্দ্রে মধ্য ফলিমারির ৪/৩৭ বুথ সংলগ্ন এলাকা থেকে ৯টি তাজা বোমা উদ্ধার। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এলাকাবাসীর অভিযোগ, বৃহস্পতিবার রাত থেকেই প্রচুর বোমাবাজি হয়েছে এলাকায়।

    ১৬ কোটি ৮৬ লাখ ভোটার আজ মাতবেন গণতন্ত্রের উৎসবে

    তৃণমূল ব্লক সভাপতিকে মারধর

    কোচবিহারের দিনহাটায় তৃণমূলের ব্লক সভাপতিকে মারধর করা হয়েছে। ব্লক সভাপতি অনন্ত বর্মন আহত হয়েছেন। তৃণমূলের তরফে অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। বাড়ি থেকে ভোট দেওয়ার জন্য বের হওয়ার কিছুক্ষন পর তাঁর উপর হামলা চালানো হয়।

    পাথর ছোড়া হল চোখে

    শীতলকুচির ছোটো শালবাড়ি অঞ্চলে এক ভোটারের পাথর ছুড়ে চোখ ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। তাঁর দাবি, ভোটকেন্দ্রে তৃণমূলের লোকজন চিৎকার চেঁচামেচি করছিল। তিনি চিৎকার শুনে পিছন ফিরে তাকান। দেখেন যে পাথর ছোঁড়াছুঁড়ি হচ্ছে সেখানে। সেই সময়ই একটি পাথর এসে তাঁর চোখে লাগে।

    তৃণমূল-বিজেপি সংঘর্ষ

    শীতলকুচির ছোট শালবাড়ি এলাকায় উত্তেজনা তৈরি হয় তৃণমূল-বিজেপি সংঘর্ষে। ছোট শালবাড়ি এলাকায় ২৮৬ নম্বর বুথে বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে তৃণমূল কর্মী-সমর্থকদের হাতাহাতি কারণে জখম হয় কয়েকজন। শীতলকুচির গোঁসাইহাট গ্রাম পঞ্চায়েতের এক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ তোলা হয়। আহত ওই বিজেপি কর্মীকে মাথাভাঙা মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। বিজেপি কর্মীর নাম সুরেন্দ্র বর্মণ।

    সিপিএম কর্মীর মৃত্যু

    জলপাইগুড়ি কেন্দ্রে ধূপগুড়ি ব্লকের ১৫/১২৪ নম্বর বুথের বাইরে এক CPIM কর্মীর মৃত্যু হয়। অস্থায়ী ক্যাম্পে থেকে CPIM কর্মী প্রদীপ দাস অসুস্থ হলে তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্ত শেষরক্ষা করা যায়নি।

    শিখা চট্টোপাধ্যায়কে বাধা

    বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়কে ঢুকতে বাধা পুলিশের ডাবগ্রাম ফুলবাড়িতে বলে অভিযোগ। একটু বুথে বুথ জ্যামের অভিযোগ তুলে প্রার্থীকে নিয়ে বুথে ঢুকতে গেলে বাধা দেওয়া হয়। চরম বচসা হয় নিরাপত্তারক্ষীদের সঙ্গে। পরে বিধায়ককে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। ঘটনায় রিপোর্ট তলব করেছে কমিশন।

    উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ

    দিনহাটার ভেটাগুড়ি উত্তরপাড়ায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ দেখাল স্থানীয় গ্রামের মহিলারা। ওই এলাকায় বিজেপির এক পঞ্চায়েত সদস্যকে গ্রেফতার করা হয়। তারই প্রতিবাদে বিক্ষোভ দেখানো হয়। যদিও, উদয়ন গুহর দাবি, এটা সাজানো নাটক।
  • Link to this news (এই সময়)