• Lok Sabha Election Date 2024: মোটের উপর শান্তিতেই সাঙ্গ প্রথম দফা, লোকসভার দ্বিতীয় দফার ভোট কবে? বাংলা সহ কোন কোন কেন্দ্রে নির্বাচন?
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • ১৯ এপ্রিল মোট মিটল ভালো ভালো। এবার অপেক্ষা ২৬ এপ্রিলের জন্য। কারণ ওই দিন দ্বিতীয় দফায় লোকসভা নির্বাচন রয়েছে দেশে। ১৯ এপ্রিল ভোট ছিল ২১ রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের ১০২টি আসনে। এবার অপেক্ষা ২৬ এপ্রিলের। এবার নির্বাচন হবে সাত দফায়। ৪ জুন ভোট গণনা।দ্বিতীয় দফায় ভোট

    ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট রয়েছে দেশজুড়ে। শুক্রবার ১৩টি রাজ্যে ৮৯ সংসদীয় আসনে ভোট রয়েছে।

    কোন কোন আসনে ভোট রয়েছে?

    ১. অসমের পাঁচটি আসনে ভোট রয়েছে। ভোট রয়েছে- করিমগঞ্জ, শিলচর, মঙ্গলদই, নগাঁও, কালিয়াবর

    ২. বিহারের পাঁচটি আসনে ভোট রয়েছে। ভোট রয়েছে কিষাণগঞ্জ, কাঠিহার, পূর্ণিয়া, ভাগলপুর, বাঙ্কা।

    ৩. ছত্তিশগড়- তিনটি আসনে ভোট রয়েছে। এই রাজ্যে ভোট রয়েছে রাজনন্দগাঁও, মহাসামুন্দস, কাঙ্কের।

    ৪. কর্নাটক- এই রাজ্যে ভোট রয়েছে ১৪টি আসনে। এই রাজ্যে যে আসনগুলিতে ভোট রয়েছে সেগুলি হল- চিক্কোডি, বেলগাঁও, বাগলকোট, বিজাপুর, গুলবার্গ, রাইচুর, বিদার, কোপ্পাল, বেল্লারি, হাভেরি, ধারওয়াড়, উত্তর কন্নড়, দাভানাগেরে, শিমোগা

    ৫. কেরালা- এই রাজ্যে ভোট রয়েছে ২০টি আসনে। যে যে আসনে ভোট রয়েছে সেগুলিহল কাসারগোড, কান্নুর, ভাদাকারা, ওয়েনাড, কোঝিকোড়, মালাপ্পুরম, পোন্নানি, পালাক্কাদ, আলাথুর, ত্রিশুর, চালাকুডি, এর্নাকুলাম, ইদুক্কি, কোট্টায়াম, আলাপ্পুঝা, মাবেলিক্কারা, পাথানামথিত্তা, কোল্লাম, আত্তিঙ্গাল, থিঙ্গাল।

    ৬. মধ্য় প্রদেশ- মধ্য় প্রদেশের সাতটি আসনে ভোট রয়েছে দ্বিতীয় দফায়। টিকামগড়, দামোহ, খাজুরাহো, সাতনা, রেওয়া, হোশাঙ্গাবাদ, বেতুলে ভোট রয়েছে।

    ৭. মহারাষ্ট্র- মহারাষ্ট্রে আটটি আসনে ভোট রয়েছে দ্বিতীয় দফার লোকসভা ভোটে। বুলধানা, আকোলা, অমরাবতী, ওয়ার্ধা, ইয়াভাতমাল ওয়াশিম, হিঙ্গোলি, নান্দেদ, পারভানিতে ভোট রয়েছে।

    ৮. মণিপুরে- একটি আসন তথা আউটার মণিপুরে ভোট রয়েছে।

    ৯.রাজস্থান- ১৩টি আসনে ভোট রয়েছে। টঙ্ক-সাওয়াই মাধোপুর, আজমির, পালি, যোধপুর, বারমের, জালোর, উদয়পুর, বাঁশওয়ারা, চিত্তোরগড়, রাজসামন্দ, ভিলওয়ারা, কোটা, এবং ঝালাওয়ার-বরান

    ১০. ত্রিপুরায় একটি আসনেই ভোট রয়েছে। ত্রিপুরা পূর্বে ভোট রয়েছে এদিন।

    ১১. উত্তর প্রদেশ- দ্বিতীয় দফায় ভোট রয়েছে আটটি আসনে। ভোট রয়েছে আমরোহা, মিরাট, বাগপত, গাজিয়াবাদ, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, মাথুরে।

    ১২. পশ্চিমবঙ্গ- দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গের তিনটি আসনে ভোট রয়েছে। ভোট রয়েছে দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাটে।

    ১৩. জম্মু-কাশ্মীর- জম্মুতে ভোট রয়েছে দ্বিতীয় দফায়।
  • Link to this news (এই সময়)