• স্মৃতি ইরানির সঙ্গে সাক্ষাৎ করেও বিজেপি যোগ অস্বীকার, গেরুয়া উত্তরীয়কে 'গামছা' দাবি কংগ্রেস নেতার
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • সদ্য তাঁর উপর ভরসা করেছে দল। সঁপেছে গুরু দায়িত্ব। আর তার মধ্য়েই কিনা এত বড় 'ধোঁকা'? বড় দায়িত্ব পাওয়ার পরও এক ঝটকায় অন্য শিবিরে ঝাঁপ? নেতার গলায় গেরুয়া উত্তরীয় দেখে হইহই পড়ে যায় রীতিমতো। সব জায়গায় খবর রটে যায় বড় দায়িত্ব পাওয়ার পর খোদ মন্ত্রীর বাড়ি গিয়ে 'হাতের' হাত ছেড়ে পদ্মে লাফিয়েছেন কংগ্রেস নেতা। শেষ পর্যন্ত 'নীরবতা' ভাঙলেন কংগ্রেস নেতা। শুধু নীরবতা ভাঙাই গেরুয়া দলের উত্তরীয়কে 'গামছা' বলে ব্যাখ্য়া করলেন কংগ্রেস নেতা। রেগে কাঁই হয়ে জানালেন 'যা খবর রটেছে সব ভুয়ো। আমি মোটেও বিজেপিতে যোগ দিইনি। কংগ্রেসে ছিলাম, আছি থাকব।' ওই নেতার আরও দাবি, সম্মান জানিয়ে গলায় উত্তরীয় পরানোর নামে তিনি বিজেপিতে যোগদান করেছেন এমন খবর রটে যাওয়ার নিজেও বিস্মিত।বৃহস্পতিবার অমেঠিতে স্মৃতি ইরানির সঙ্গে কংগ্রেসের রাজ্য কো-অর্ডিনেটর বিকাশ অগ্রহরির সাক্ষাতের ছবিও প্রকাশ্যে আসে। বিকাশের গলায় গেরুয়া রঙের উত্তরীয় দেখা যায়। এরপর থেকেই জল্পনা চলছিল হাত শিবিরের হাত ছেড়ে পদ্মে ঝাঁপিয়েছেন বিকাশ অগ্রহরি। এমনকী বিজেপির পেজ থেকেও এই দাবি করা হয়। এখবর রটে যেতেই ফুঁসে উঠলেন কংগ্রেস নেতা। সাফ জানালেন মোটেও তিনি বিজেপিতে যোগ দেননি। নেহাতই নিজস্ব দরকারে সাক্ষাৎ করেছিলেন স্মৃতির সঙ্গে। কংগ্রেস ছাড়ার কোনও প্রশ্নই ওঠে না, স্পষ্ট বার্তা দিয়েছেন বিকাশ। তিনি আরও দাবি, করেন এভাবে যে গলায় সাধারণ উত্তরীয় পরিয়ে বিজেপিতে যোগদানের খবর রটানো হবে ভাবতেই পারেননি।

    কোথা থেকে বিভ্রান্তি? কী দাবি?

    বৃহস্পতিবার, ১৮ এপ্রিল উত্তর প্রদেশের কংগ্রেসের রাজ্য কো-অর্ডিনেটর বিকাশ অগ্রহারি বিজেপিতে যোগ দিয়েছেন, এমনই খবর প্রকাশ্যে আসে। এমনকী বিজেপি অমেঠির এক্স হ্যান্ডেলেও স্মৃতির সঙ্গে বিকাশের সাক্ষাতের একটি ছবি প্রকাশ করে এই একই দাবি করা হয়। ওই পোস্টে লেখা হয়েছে, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, অমেঠির দলের জেলা সভাপতি রাম প্রসাদ মিশ্রর উপস্থিতিতে কংগ্রেসের রাজ্য কো-অর্ডিনেটর বিকাশ অগ্রহারি বিজেপির সদস্যপদ গ্রহণ করেছেন।'

    দেখুন ভিডিয়ো

    শুধু বিজেপি অমেঠির এক্স হ্যান্ডেলই নয় অপর এক সংবাদ সংস্থার ভিডিয়োতেও দেখা যায় বিকাশ অগ্রহরি অমেঠি বিজেপি জেলা সভাপতি রাম প্রসাদ মিশ্রের সঙ্গে গেরুয়া উত্তরীয় গলায় দিয়ে হাত মেলাচ্ছেন। পাশে দাঁড়িয়ে রয়েছেন স্মৃতি ইরানিও। এরপরেই ধরে নেওয়া হয় কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন নেতা।

    কী দাবি করেছেন বিকাশ?

    কী দাবি করেছেন বিকাশ?

    সংবাদমাধ্য়মে এই খবর সম্প্রচারিত হতেই সঙ্গে সঙ্গে তা অস্বীকার করেন বিকাশ। তাঁর কথায় নেহাতই দরকারে সাংসদের কাছে গিয়েছিলেন তিনি। কংগ্রেসে আছেন, কংগ্রেসেই থাকবেন। বিকাশের কথায়, 'যা খবর রটেছে তা আদৌ সত্য়ি না। আমি বিজেপিতে যোগ দিতে স্মৃতি ইরানির সঙ্গে সাক্ষাৎ করিনি। বরং ব্যক্তিগত কাজেই সাংসদের কাছে গিয়েছিলাম। আমি জানতামই না গেরুয়া রঙের গামছা পরিয়ে আমি বিজেপিতে যোগ দিয়েছি এমনটা রটানো হবে। আমি মোটেও বিজেপিতে যোগ দিইনি। আমি কংগ্রেসে ছিলাম, কংগ্রেসেই আছি এবং কংগ্রেসেই থাকব।'

    বিকশের কথায়, তিনি নিজেই জেনে অবাক হয়ে গিয়েছেন এমন কথা রটানো হয়েছে দেখে। তাঁর কথায়, 'আমি যখন স্মৃতি ইরানির সঙ্গে সাক্ষাৎ করতে চাই, তখন আনুষ্ঠানিক ভাবে স্বাগত জানানো হয়।' তবে তাঁর গলায় যে উত্তরীয় দেখা গিয়েছে তা বিজেপির উত্তরীয় নয়, সাধারণ উত্তরীয় বলে দাবি করেছেন বিকাশ। বিকাশ অগ্রহারিকে একদিন আগে ইউপি প্রদেশ কংগ্রেস কমিটির রাজ্য কো-অর্ডিনেটর করা হয়েছে। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এবং রাহুল গান্ধীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিকাশ।
  • Link to this news (এই সময়)