• পিস রুম থেকে ভোটে নজর বোসের! 'তৃণমূল বিরোধী প্রচার মঞ্চ', পালটা কটাক্ষ কুণালের
    এই সময় | ১৯ এপ্রিল ২০২৪
  • কোচবিহার যাননি, পরিবর্তে পিস রুমে আরও বেশি করে সময় দেবেন বলে সকালেই জানিয়েছিলেন। সেই মতো রাজভবনের পক্ষ থেকে খোলা সেই পিস রুমেই দেখা গেল রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। রাজভবনের পিস রুমে সকাল থেকে ইমেলের মাধ্যমে ১৮৭টি অভিযোগ এসেছে বলে জানা গিয়েছে। পালটা সমালোচনায় কুণাল ঘোষ।শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ রাজভবনের পক্ষ থেকে খোলা হয় পিস রুম ৷ উদ্দেশ্য একটাই, লোকসভা নির্বাচনের প্রক্রিয়ায় যদি কোনও অভিযোগ থাকে তাহলে সাধারণ মানুষ ফোন করে সরাসরি তা জানাতে পারবেন রাজভবনে। ২৪ ঘণ্টাই খোলা থাকছে ওই পিস রুম। এদিন সেই পিস রুমে স্বয়ং রাজ্যপালকে দেখা যায়। তাঁর সামনেই এদিন বেশ কিছু অভিযোগ আসে বলে জানা গিয়েছে। ওই অভিযোগের ভিত্তিতে যথাযথ পদক্ষেপও করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে রাজভবনের পক্ষ থেকে। রাজভবনের পিস রুমে সকাল থেকে এখনও পর্যন্ত ১৮৭টি অভিযোগ ইমেলের মাধ্যমে এসেছে বলে জানা গিয়েছে।

    আজ নির্বাচন চলছে উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে। জানা গিয়েছে, কোচবিহার থেকে ভুয়ো ভোটের অভিযোগ এসেছে রাজভবনে৷ দিনহাটা থেকেও অনেকগুলি ভুয়া ভোটের অভিযোগ জমা হয়েছে। অভিযোগ এসেছে শীতলকুচি থেকেও। প্রতিটি অভিযোগ রাজ্যপাল নিজে খতিয়ে দেখছেন বলে জানা যাচ্ছে।

    প্রসঙ্গত, ভোটের দিন তিনি রাজভবনে থাকবেন বলে আগেই বিবৃতিতে তিনি জানিয়েছিলেন রাজ্যপাল৷ এমনকী আজ সকালে কালীঘাটে পুজো দিয়েও পিস রুমে থাকার কথা জানিয়েছিলেন তিনি। সেখানে বসেই সারাদিন ভোটের দিকে তীক্ষ্ণ নজর রাখবেন। সেইমতোই রাজভবনের পিস রুমে চলে পৌঁছন তিনি। রাজভবনে বসে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর সংগ্রহ করতে থাকেন রাজ্যপাল।

    এদিকে এই বিষয়কে তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। পুরো বিষয়টিকে বিরোধীদের প্রচার মঞ্চ বলে কটাক্ষ করেন তিনি। সোশ্যাল সাইটে কুণাল লেখেন, 'ভোট চলাকালীন পিস রুম-এর নামে তৃণমূল বিরোধী প্রচারের মঞ্চ চালাচ্ছেন রাজ্যপাল। তিনি নির্বাচন কমিশনের কেউ নন। ভোটের দিন এমনভাবে দিল্লি নিযুক্ত পদাধিকারীর প্রচার রীতিনীতি বহির্ভূত। আইনশৃঙ্খলা এখন কমিশনের দায়িত্বে। সেখানে রাজভবনের কোনও ভূমিকা নেই। রাজ্যপাল পরিকল্পিতভাবে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন। তিনি ভোট আসনগুলিতে সফর বাতিল করতে বাধ্য হয়েছেন তৃণমূলের প্রতিবাদে। তাই রাজভবনকেই অপব্যবহার করছেন ভোট চলাকালীন।'
  • Link to this news (এই সময়)