• বাসস্টপগুলিতে গাড়ির দেখা নেই, অগত্যা টোটোতেই ঝুঁকির যাত্রা
    বর্তমান | ১৯ এপ্রিল ২০২৪
  • সোমনাথ চক্রবর্তী, ময়নাগুড়ি: নির্বাচনের জন্য গাড়ি তুলে নেওয়ায় বাসস্টপ ফাঁকা। ফলে ভরসা টোটো। টোটোতে করেই যাত্রীরা এক ব্লক থেকে আরএক ব্লকে গেলেন। টোটোতে করে জাতীয় সড়ক দিয়ে যাতায়াত অত্যন্ত ঝুঁকির। কিন্তু গাড়ি না পেয়ে অগত্যা টোটোতে করেই মানুষজন গন্তব্যে পৌঁছলেন। আজ, শুক্রবার প্রথম দফার ভোটগ্রহণ। বৃহস্পতিবার সকাল থেকে ময়নাগুড়ি থেকে টোটোতে করে যাত্রীদের ধূপগুড়ি, জলপাইগুড়ি, চ্যাংরাবান্ধা এমনকী কোচবিহার জেলার রানিরহাটে যাতায়াত করতে হয়েছে। এদিকে গাড়ি না থাকায় লাভের মুখ দেখে খুশি টোটোচালকরা। 

    বৃহস্পতিবার ময়নাগুড়ির বাসস্টপগুলিতে বাসের দেখা মেলেনি। লোকজন বিভিন্ন কাজে বেরিয়ে বাসের জন্য দীর্ঘক্ষণ ধরে অপেক্ষা করেন। কিন্তু বাস না পেয়ে তাঁরা টোটো ভাড়া করে গন্তব্যের দিকে রওনা হন। জলঢাকা সংলগ্ন এলাকার বাসিন্দা হরিলাল বিশ্বাস বলেন, ডাক্তার দেখাতে এসেছিলাম ময়নাগুড়িতে। দুপুর থেকে দেড় ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গাড়ির দেখা পাইনি। অগত্যা টোটো করে রওনা দিই। কোচবিহারের রানিরহাটের বাসিন্দা কিশোর রায় বলেন, মালবাজার থেকে ফিরছি। রানিরহাটে বাড়ি যাব। গাড়ি নেই, সেজন্য টোটো রিজার্ভ করলাম। 

    ধূপগুড়ির বাসিন্দা শুভঙ্কর চক্রবর্তী বলেন, বোনের বিয়ে হয়েছে ধূপগুড়িতে। ভোটের জন্য বোনকে আনতে যাব। কিন্তু রাস্তায় গাড়ি নেই। তাই টোটোতে করে যাচ্ছি। টোটোতে করে এভাবে যাওয়া বিপজ্জনক জানি। কিন্তু কোনও উপায় নেই। টোটোচালক পর্বকান্ত রায়, দুর্লভ দাস বলেন, আমরা ময়নাগুড়িতে টোটো চালাই। কিন্তু এদিন রাস্তায় গাড়ি ছিল না। যাত্রীরা বাধ্য হয়ে আমাদের টোটো ভাড়া করেন। ৫০ টাকা ভাড়া নিয়ে ধূপগুড়ি সহ পার্শ্ববর্তী এলাকায় পৌঁছে দিয়েছি। জাতীয় সড়ক দিয়ে টোটো চালাতে ভয় হয়। কিন্তু যাত্রীদের কথা ভেবে ঝুঁকি নিয়েই টোটো চালাতে হয়েছে। এতে অবশ্য কিছুটা বাড়তি আয়ও হয়েছে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)