• শ্রীরামপুর-হুগলিতে প্রচার: দেশপ্রেম নিয়ে বামেদের খোঁচা কবীরের, মুড়ি আর আলুর দমে মজলেন রচনা
    বর্তমান | ১৯ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া ও হাওড়া: কোথাও স্থানীয় খাবারের প্রতি প্রেম তো কোথাও দেশপ্রেম। বৃহস্পতিবার শ্রীরামপুর ও হুগলি লোকসভার প্রচারের মুখ্যভূমিকায় ছিল ওই খাদ্য ও দেশপ্রেম। যা নিয়ে চর্চা আর তরজা হয়েছে দিনভর। এদিন প্রবল দাবদাহ থাকলেও নবীন থেকে প্রবীণ প্রার্থীরা সেসব তোয়াক্কা না করেই প্রচার করেছেন। ফলে, ডোমজুড় থেকে ডানকুনি, সিঙ্গুর থেকে শ্রীরামপুর, সর্বত্র লোকসভার প্রার্থীদের প্রচারে সরগরম ছিল।

    হুগলি লোকসভায় এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন জনপ্রিয় টিভি শোয়ের সঞ্চালক তারকা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি সিঙ্গুরে প্রচারে গিয়েছিলেন। এর আগে সিঙ্গুরের দই খেয়ে তিনি উচ্ছ্বসিত হয়েছিলেন। এদিন মুড়ি আর আলুরদম খেয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়েছে। তিনি বলেন, আগে কখনও মুড়ি, আলুরদম খাইনি। সিঙ্গুরের সব খাবারই খুব খুব ভালো। এর আগে সিঙ্গুর নিয়ে তাঁর একাধিক বক্তব্য এবং খাদ্যপ্রেম নেটনাগরিক মহল্লার চর্চার বিষয় হয়েছে। এদিনের খাদ্যপ্রেম নিয়েও চর্চা শুরু হয়েছে।

    অন্যদিকে, ডোমজুড় জগদীশপুর হাট থেকে বেনারস রোড দিয়ে রোড শো করেন বিজেপির শ্রীরামপুরের প্রার্থী কবীরশঙ্কর বসু। তিনি এদিন সিপিএমকে আক্রমণ করে বলেন, ভারতকে টুকরো টুকরো করার কথা বলেছিল সিপিএম। সেই দলের প্রার্থী দীপ্সিতা ধর। ভোট কাকে দেবেন তা নিয়ে বিচারের সময় সেই ইতিহাস মনে রাখতে হবে। আমরা দেশকে মা মনে করি। সবার আগে দেশকে রাখি। এদিন দীপ্সিতা ধর শ্রীরামপুরের বাক্সা, জঙ্গলপাড়ায় প্রচারে গিয়েছিলেন। তিনি বলেন, ইতিহাস বিকৃত করাই বিজেপির কাজ। দেশের স্বাধীনতা ও দেশভাগ নিয়ে সিপিএমের মত ইতিহাস বইয়ে লিপিবদ্ধ আছে। বিজেপি প্রার্থী সেই ইতিহাসটা পড়লে ভালো করতেন। হুগলি লোকসভার সিপিএম প্রার্থী মনোদীপ ঘোষ এদিন সিঙ্গুরে প্রচার করেছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায় চুঁচুড়ায় প্রচার করেন। আর শ্রীরামপুরের বিদায়ী সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় শ্রীরামপুর শহরে ও পঞ্চায়েতে এলাকায় প্রচার করেন।
  • Link to this news (বর্তমান)