• ভয়ঙ্কর কাণ্ড! চলন্ত ট্রেনে সাপে কামড়ে দিল যাত্রীকে, সিল করে দেওয়া হল বগি
    হিন্দুস্তান টাইমস | ১৭ এপ্রিল ২০২৪
  • ট্রেনের ভিতরে কখনও আরশোলা, আবার কখনও ইঁদুর থাকার অভিযোগ প্রায়ই শোনা যায়। আর এবার ট্রেনের ভিতরে দেখা গেল আস্ত সাপ। শুধু তাই নয় চলন্ত ট্রেনেই এক যাত্রীকে সাপে কামড়ানোর অভিযোগও উঠল। এমনই ভয়ঙ্কর কাণ্ড ঘটল কেরলের কোট্টায়ামে মাদুরাইগামী একটি চলন্ত ট্রেনে। ঘটনায় তড়িঘড়ি যাত্রীকে সঙ্কটজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য একটি  হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চলন্ত ট্রেনের মধ্যে সাপে কামড়ানোকে কেন্দ্র করে অন্যান্য যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

    জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গুরুভায়ুর-মাদুরাই প্যাসেঞ্জার এক্সপ্রেসে ট্রেনের ৭ নম্বর বগিতে। সোমবার সকাল ১০টার দিকে টেনকাসি শঙ্করানকোয়েলের বাসিন্দা কার্তিক সুব্রামানিয়ামকে (২১) ট্রেনের মধ্যে একটি সাপ কামড়ে দেয় বলে অভিযোগ। জানা গিয়েছে, তিনি মাদুরাই যাওয়ার জন্য ট্রেনে উঠেছিলেন। নিজের আসনে বসে থাকার সময় কার্তিককে আচমকা এট্টুমানুর এবং পিরাভোম স্টেশনের মাঝখানে সাপটি কামড়ায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

    জানা গিয়েছে, ট্রেনের মধ্যেই কার্তিক সন্দেহ প্রকাশ করেন যে তাকে সাপে কেটেছে। কিন্তু, ট্রেনের মধ্যে সাপ থাকার বিষয়টি প্রথমে অবিশ্বাস্য মনে হয়েছিল সহযাত্রীদের। কিন্তু, ক্রমেই কার্তিকের শারীরিক অবস্থার অবনতি হলে  এট্টুমানুর স্টেশনে তাকে নামিয়ে একটি অ্যাম্বুলেন্সে করে কোট্টায়াম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। কার্তিকের সহযাত্রীরা জানান, তারা ট্রেনের বগিতে একটি গর্ত দেখতে পান। তাদের অনুমান, সম্ভবত ওই গর্ত থেকেই সাপ এসেছিল।

    এদিকে, এই ঘটনার জেরে কোট্টায়াম রেলওয়ে স্টেশনে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। ট্রেনটি স্টেশনে পৌঁছনোর সঙ্গেসঙ্গে ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ। দ্রুত ওই কামরা থেকে যাত্রীদের অন্য বগিতে স্থানান্তরিত করা হয়। এরপর বগিটি নিরাপদে সিল করা হয়। যদিও সেখান থেকে সাপ পাওয়া যায়নি বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। 

    জানা যাচ্ছে, এই ট্রেনে আগে ইঁদুর দেখা গিয়েছিল। যাত্রীদের অভিযোগ, ইঁদুরের উপদ্রবের কারণে তাদের ধরার জন্য ট্রেনের ভেতরে সাপ ঢুকে থাকতে পারে। তবে এ দিনের ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে ট্রেনে যাত্রীদের সুরক্ষা নিয়ে। এর জন্য যাত্রীরা রেলের বিরুদ্ধেই বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)