• নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের
    হিন্দুস্তান টাইমস | ১৭ এপ্রিল ২০২৪
  • কোচবিহারের মেখলিগঞ্জের বিধায়ক পরেশ অধিকারীকে তৃণমূলের ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা’ বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের মুখে তাঁর এই মন্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। কারণ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে এই তৃণমূল নেতার। সেই বিধায়ককে গুরুত্বপূর্ণ নেতা বলায় বিরোধীরা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। তাদের বক্তব্য, তৃণমূলে দুর্নীতিগ্রস্ত মানুষে ভরে গিয়েছে। আর তাদের নিয়েই চলছেন মুখ্যমন্ত্রী।

    সোমবার কোচবিহারের রাস মেলার মাঠে সভা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন দলের প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া , বিধায়ক উদয়ন গুহ, অরূপ বিশ্বাস, পরেশ অধিকারী প্রমুখ। সেখানে দলীয় মঞ্চে উপস্থিত থাকা নেতাদের নাম নেওয়ার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জগদীশচন্দ্র মর্ম বসুরিয়াকে অত্যন্ত ভদ্রলোক বলে মন্তব্য করেন। পরেশ অধিকারীর নাম আসতেই এরপর তিনি বলেন অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা।

    এ প্রসঙ্গে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক বলেন, তৃণমূলে যে যত বেশি দুর্নীতি করে দল তাকেই বেশি গুরুত্ব দেয়। কংগ্রেসের বক্তব্য, তৃণমূল ভালো করেই জানে এদের বেশি গুরুত্ব না দিলে অনেক তথ্য বাইরে আসতে পারে। বামেদের বক্তব্য, মুখ্যমন্ত্রী দুর্নীতিগ্রস্থ মানুষদের নিয়েই চলছেন। তাঁর মন্ত্রিসভায় দুর্নীতিগ্রস্থ লোকে ভরতি।

    যদিও শাসক দলের বক্তব্য, পরেশ অধিকারীর বিরুদ্ধে অভিযোগ উঠলেও তাঁর জন্য মেখলিগঞ্জে সংগঠন ধরে রাখতে সক্ষম হয়েছে তৃণমূল কংগ্রেস। শাসকদলের প্রত্যেক সভাতে শুধুমাত্র পরেশ অধিকারীর জন্য লোক বেশি হয়েছে। তাই তাঁকে গুরুত্ব দিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    প্রসঙ্গত, এর আগে শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী ছিলেন পরেশ অধিকারী। তবে শিক্ষক নিয়োগে দুর্নীতি সামনে আসতেই পরেশের বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ ওঠে। তার ভিত্তিতে তাঁর মন্ত্রিত্ব চলে যায়। এমনকী তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীও বেআইনিভাবে শিক্ষকের চাকরি পেয়েছিলেন। পরে আদালতের নির্দেশে তাঁর চাকরি বাতিল হয়ে যায়। তাঁর জায়গায় যোগ্য প্রার্থীকে চাকরি দেওয়ার নির্দেশ দেয় আদালত। 

    সিবিআই চার্জশিটে পরেশ অধিকারী এবং তাঁর মেয়ের নাম রয়েছে। ইডি তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছে। তবে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ উঠলেও মেখলিগঞ্জে সংগঠন ধরে রাখার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে পরেশের। তার জন্যই তৃণমূল তাঁকে গুরুত্ব দিচ্ছে বলে সূত্রের খবর। যদিও লোকসভায় এর আগে সেভাবে দেখা যায়নি পরেশকে। তবে এদিন মুখ্যমন্ত্রীর সভায় তিনি উপস্থিত ছিলেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)