• আরাবুলকে পদ থেকে সরিয়ে দিল তৃণমূল, ভাঙড়ে সংগঠন ধরে রাখতে তৎপর শওকত
    হিন্দুস্তান টাইমস | ১৭ এপ্রিল ২০২৪
  • ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল ইসলাম বর্তমানে জেলে রয়েছেন। তাঁর বিরুদ্ধে খুন সহ তোলাবাজি এবং একাধিক অভিযোগ রয়েছে। প্রায় দুমাসেরও বেশি সময় ধরে জেল রয়েছেন আরাবুল। এবার তাঁকে ভাঙড় ২ নম্বর ব্লক তৃণমূলের আহ্বায়ক পদ থেকে সরিয়ে দিল দল। ভাঙড়ে দলের বৈঠকে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হলেও এখনও তিনি ভাঙড় দু'নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি পদে রয়েছেন। তবে পদ থেকে সরানোয় তাঁকে দল থেকে ছেঁটে ফেলার বার্তা দেওয়া হল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    তৃণমূলের শুরু থেকেই আরাবুল দলের সঙ্গে রয়েছেন। ২০০৬ সালে তৃণমূল টিকেটে ভাঙড়ের বিধায়ক হয়েছিলেন আরাবুল। তারপরেই তিনি পঞ্চায়েত সমিতির সভাপতি বা সহ সভাপতি থেকেছেন। ২০১৮ সালে জেল থেকে পঞ্চায়েত নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। ওই সময় তিনি জয়ী হয়েছিলেন। তারপর তিনি পঞ্চায়েত সমিতির সভাপতি হন। তৃণমূলের সংগঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে আরাবুলের। তবে লোকসভা নির্বাচনে এবার তাঁকে ছাড়াই প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস।

    আরাবুলকে গত ৮ ফেব্রুয়ারি উত্তর কাশীপুর থানার পুলিশ গ্রেফতার করেছিল। তাঁর বিরুদ্ধে আইএসএফ কর্মী মহিউদ্দিন মোল্লাকে খুনের অভিযোগ উঠেছিল। এর পাশাপাশি এলাকায় একাধিক গন্ডগোলের মামলায় তাঁর নাম জড়ায়। তাছাড়া তোলাবাজির অভিযোগ রয়েছে আরাবুলের বিরুদ্ধে। রাজনৈতিক মহলের মতে, দলের নিয়ন্ত্রণ না থাকলে পরবর্তী সময় তাঁকে পঞ্চায়েত সমিতির সভাপতি থেকেও সরিয়ে দেওয়া হতে পারে।

    তবে আরাবুলের অনুপস্থিতিতে ভাঙড়ে সংগঠন সামলাচ্ছেন বিধায়ক শওকত মোল্লা। সেখানে তৃণমূল কর্মীদের মনোবল বাড়ানোর জন্য তিনি দলীয় কর্মীদের সঙ্গে ঘন ঘন বৈঠক করছেন।

    প্রসঙ্গত, এর আগে আরাবুলের আইনজীবী আদালতে দাবি করেছিলেন, শওকত মোল্লা তাঁকে ফাঁসানোর চক্রান্ত করেছেন। এমনকী আরাবুলের পুত্র হাকিমুল ইসলামকেও বিভিন্ন মিটিং মিছিলে ডাকা হচ্ছে না বলে অভিযোগ ওঠে। যদিও হাকিমুল সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন। তিনি বলেছিলেন, তিনি এবং তাঁর বাবা দলের অনুগত সৈনিক। দলের জন্য সবকিছু করতে পারেন। আরাবুলকে সরিয়ে দেওয়ার বিষয়ে শওকত মোল্লা জানান, দলের নির্দেশে তাঁকে ভাঙড় ২ নম্বর ব্লক তৃণমূলের আহ্বায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে তিনি পঞ্চায়েত সমিতির সভাপতি থাকছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)