• জয় শাহের মন্তব্যে ফুঁসছে পাকিস্তান, ?পাক ক্রিকেটে নাক গলাতে পারে না ভারত?, পালটা আক্রমের
    প্রতিদিন | ২২ অক্টোবর ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন করা হবে না, এমন মন্তব্য করেছিলেন জয় শাহ। শুক্রবার তার পালটা দিলেন কিংবদন্তি পাক পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram)। তিনি বলেছেন, এইভাবে আলটপকা মন্তব্য করা একেবারেই ঠিক নয়। অন্তত একবার পিসিবি (PCB) চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে আলোচনা করে এই মন্তব্য করা উচিত ছিল বলেই মনে করছেন আক্রম। প্রসঙ্গত, ২০২৩ সালে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু জয় শাহ পরিষ্কার জানিয়ে দেন, পাকিস্তানে খেলতে যাবে না ভারতীয় দল। শুধু তাই নয়, পাকিস্তান থেকে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে সরানো হবে। 

    জয় শাহের (Jai Shah) এই মন্তব্য প্রকাশ্যে আসতেই পাকিস্তানের নানা মহল থেকে সমালোচনা শুরু হয়। শুক্রবার সেদেশের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম বলেন, ?পাকিস্তানে কীভাবে ক্রিকেট খেলা হবে, তা নিয়ে ভারত কিছু বলতে পারে না। গত দশ-পনেরো বছর ধরে পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলা হয়নি। মাত্র কিছুদিন হল অন্য দেশগুলি পাকিস্তানে এসে ক্রিকেট খেলা শুরু করেছে। আমি জানি না রাজনৈতিক ক্ষেত্রে দুই দেশের কী অবস্থান। কিন্তু ক্রিকেটার হিসাবে আমি মনে করি, সাধারণ মানুষকে ক্রিকেট খেলা দেখা থেকে বঞ্চিত করা যায় না।?

    এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জয় শাহকে আক্রমণ করে ওয়াসিম আক্রম আরও বলেছেন, ?এই রকম মন্তব্য করার আগে অন্তত একবার পিসিবি চেয়ারম্যানের সঙ্গে কথা বলা উচিত ছিল। এশীয় ক্রিকেট কাউন্সিলের বৈঠক ডাকা যেতে পারত। সেখানে সকলের মতামত নিয়ে আলোচনা করা যেত। হঠাৎ করে এরকম বলে দেওয়া যায় না যে আমাদের দেশ পাকিস্তানে গিয়ে খেলবে না।? প্রসঙ্গত, আক্রম মনে করিয়ে দিয়েছেন, সকল দেশের সম্মতিতেই পাকিস্তানকে এশিয়া কাপ আয়োজন করার অনুমতি দেওয়া হয়েছিল। টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে এমন কথা বলে একেবারেই ঠিক করেননি জয় শাহ।

    পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার কথা উঠতেই পালটা দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডও। ২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ বয়কট করারও ডাক দেয় তারা। বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার এমনও দাবি করেছেন, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের বিরুদ্ধে খেলতে নামা উচিত নয়। প্রসঙ্গত, আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। মাঠের ভিতরে দু? দেশের লড়াই এখনও শুরু হয়নি কিন্তু মাঠের বাইরের চাপানউতোর পরিস্থিতি উত্তপ্ত করে তুলছে। 
  • Link to this news (প্রতিদিন)